লাল কার্ডের সিদ্ধান্ত ভুল বলে উঠিয়ে নিলো এফএ

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রিমিয়ার লীগে টটেনহাম-এভারটনের ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে কোরিয়ান তারকা সন হিউং মিন লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে টটেনহাম ক্লাব থেকে ফুটবল এসোশিয়েসনের (এফএ) কাছে আপিল করা হয়। এফএ কর্তৃপক্ষ সনের লাল কার্ড উঠিয়ে নিয়েছে। এর ফলে আগামী ম্যাচগুলো খেলতে সনের  আর কোনো বাধা নেই। এফএ’র বিবৃতিতে বলা হয়েছে, ‘হিউং মিন সনকে দেয়া লাল কার্ড একটি ভুল সিদ্ধান্ত ছিল। এটি উঠিয়ে নেয়া হলো। যার ফলে টটেনহ্যামের হয়ে আগামী ম্যাচ থেকেই সন খেলতে পারবে।’ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে বুধবার রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে টটেনহ্যামের ম্যাচে সন হিউং মিন দলে ছিলেন যথারীতি।
রোববার ইংলিশ প্রিমিয়ার লীগে টটেনহাম-এভারটনের ম্যাচে ড্র ছাপিয়ে আলোচ্য বিষয় ছিল পর্তুগিজ তারকা আন্দ্রে গোমেজের ইনজুরি। ম্যাচের ৭৮তম মিনিটে বল নিয়ে আগুয়ান গোমেজকে ট্যাকল করেন কোরিয়ান তারকা সন হিউং মিন।
মাটিতে পড়ে যাওয়ার মুহূর্তে টটেনহ্যামের অপর তারকা সার্জ অরিয়েরের সঙ্গে সংঘর্ষে সাবেক বার্সেলোনা তারকা গোমেজের পা ৯০ ডিগ্রী কোণে বেঁকে যায়। মাঠে রেফারি মার্টিন অ্যাটকিনসন তৎক্ষনাত সনকে হলুদ কার্ড দেখাতে যান। কিন্তু ইনজুরির ভয়াবহতা চিন্তা করে তাকে লাল কার্ড দেখান। পরবর্তীতে রিপ্লেতে দেখা যায় সনের আঘাতে গোমেজের ইনজুরি এত ভয়ঙ্কর ছিল না। বরং টার্ফে পা বেকায়দায় আটকে গিয়ে তা সার্জ অরিয়েরের দুই পায়ের আঘাতে ভেঙে যায়। তবে এই ঘটনায় সন, অরিয়ের দুজনেই মানসিকভাবে ভেঙে পড়েন। সনকে কাউন্সিলিং পর্যন্ত করানো হয়। বেলগ্রেডের বিপক্ষে মাঠে নামার আগে সনকে নিয়ে টটেনহাম কোচ পচেত্তিনি বলেন, ‘ঐ ঘটনার পর সে মানসিকভাবে অনেক ভেঙে পড়েছিল। তবে সে এখন ভালো আছে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দুই মাসে দেশে ৩৪ কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস

আশুলিয়ায় পুলিশের ‘সোর্স’কে কুপিয়ে হত্যা

‘আপাতত সহনীয় মাত্রায় জরিমানা’

‘তারা টাকা বানিয়ে ফেলেছে’

পারভেজ মোশাররফের রাষ্ট্রদ্রোহের মামলার রায় ২৮ নভেম্বর

সেতুর নিচে বস্তা বস্তা পঁচা পিয়াজ

এয়ার অ্যাম্বুলেন্সে পাকিস্তান ছাড়লেন নওয়াজ শরীফ

কূপের ভিতর বিক্ষোভকারী এমপিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

লোকসভা থেকে কংগ্রেসের ওয়াকআউট

শুক্রবার ঢাকা আসছেন বান কি মুন

শনিবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

কয়লাখনি বিস্ফোরণে চীনে নিহত ১৫

পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সরদার নিহত

ডিসেম্বরে মিয়ানমারের বিরুদ্ধে মামলার শুনানি শুরু জাতিসংঘের আইসিজে’তে

৯ দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে পণ্য পরিবহন মালিক-শ্রমিকরা

বরিশালে বাস চলাচল বন্ধ