বঙ্গবন্ধু বিপিএল ২০১৯

প্লেয়ার্স ড্রাফট, উদ্বোধনী সবই পেছালো

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:১১
বাংলাদেশ প্রিমিয়ার টি-টোয়েন্টি লীগের (বিপিএল) এবারের আসর শুরু হওয়ার কথা ছিল ৬ই ডিসেম্বর। কিন্তু পাঁচদিন পিছিয়ে ১১ই ডিসেম্বর শুরু হবে টুর্নামেন্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে ৮ই ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বের সূচি অনুসারে উদ্বোধন হওয়ার কথা ছিল ৩রা ডিসেম্বর।

পিছিয়ে গেছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটও। যেটি হওয়ার কথা ছিল ১২ই  নভেম্বর। পরিবর্তিত সূচি ১৭ই নভেম্বর হবে প্লেয়ার্স ড্রাফট।
বিপিএলের ড্রাফট, উদ্বোধনী অনুষ্ঠান ও টুর্নামেন্ট শুরুর তারিখ পরিবর্তন নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল বলেন, ‘কিছু সমস্যার কারণে আমরা কয়েক দিন পিছিয়ে দিচ্ছি বিপিএল। ৮ই ডিসেম্বর হবে সপ্তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান। ১১ই ডিসেম্বর হবে প্রথম ম্যাচ। আর খেলোয়াড়দের ড্রাফট হবে ১৭ই নভেম্বর। বিপিএল উদ্বোধনের জন্য আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছিলাম। তিনি রাজি হয়েছেন।’

২০১৯ বিপিএলে ভিন্ন আমেজ পাওয়া যাবে। বিসিবির সিদ্ধান্ত অনুযায়ী এবার কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না। দল গঠন ও পরিচালনার দায়িত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। প্রতিটি দল পরিচালনার জন্য বিসিবি একজন করে পরিচালক নিয়োগ করবে।

তবে সব দলেরই স্পন্সর পার্টনার থাকবে। পাপন বলেন, ‘৭ দল ছিল, ৭ দলই খেলবে। আমরা এরই মধ্যে ৫টি স্পন্সর ঠিক করে ফেলেছি, যাদের আমরা স্পন্সরশিপ দিতে পারি বা দেবো। আবেদন এসেছে আরো বেশি। এখনো আমাদের দুটি জায়গা খালি আছে, আমরা কাউকে দেয়ার অপেক্ষায় আছি। তবে বিসিবি নিজেরাই চালাতে পারে, এমন সম্ভাবনাও আছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দেশে লবণের কোনো সংকট নেই, গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

দুই মাসে দেশে ৩৪ কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস

আশুলিয়ায় পুলিশের ‘সোর্স’কে কুপিয়ে হত্যা

‘আপাতত সহনীয় মাত্রায় জরিমানা’

‘তারা টাকা বানিয়ে ফেলেছে’

পারভেজ মোশাররফের রাষ্ট্রদ্রোহের মামলার রায় ২৮ নভেম্বর

সেতুর নিচে বস্তা বস্তা পঁচা পিয়াজ

এয়ার অ্যাম্বুলেন্সে পাকিস্তান ছাড়লেন নওয়াজ শরীফ

কূপের ভিতর বিক্ষোভকারী এমপিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

লোকসভা থেকে কংগ্রেসের ওয়াকআউট

শুক্রবার ঢাকা আসছেন বান কি মুন

শনিবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

কয়লাখনি বিস্ফোরণে চীনে নিহত ১৫

পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সরদার নিহত

ডিসেম্বরে মিয়ানমারের বিরুদ্ধে মামলার শুনানি শুরু জাতিসংঘের আইসিজে’তে

বরিশালে বাস চলাচল বন্ধ