বৃহত্তর ঐক্যে সরকারের বিদায় হবে: রব

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৪:৪৩
বৃহত্তর ঐক্যে সরকারের বিদায় করা হবে বলে জানিয়েছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর, আবরার হত্যার বিচার চাই’ এক কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি। কর্মসূচি উদ্বোধনের আগে ড. কামাল হোসেন তার মতিঝিলের চেম্বারে প্রথম স্বাক্ষর দেন।
আ স ম রব বলেন, শুধু আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবি নয়, এই সরকারের বিদায়ের জন্য রক্ত দিয়ে স্বাক্ষর করে শপথ করছি। বৃহত্তর জাতীয় ঐক্য গঠন করে এই সরকারের বিদায় করব।
বর্তমান সরকারের উদ্দেশ্যে রব বলেন, কত রক্ত চাই আপনাদের? রক্তের বন্যায় ভেসে যাবে সকল অন্যায়। যত রক্ত চান রক্ত দিব কিন্তু জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে। সরকারি দল থেকে বলা হচ্ছে আবরারের বিচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাহলে আমরা আন্দোলন করছি কেন? আবরার এর বিচার হয় নাই।
রব বলেন, গতকাল এক বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও শিক্ষকদের ওপর হামলা চালানো হয়েছে। কিছুদিন আগে এক বিশ্ববিদ্যালয়ের ভিসিকে পানিতে ফেলে দিয়েছে ছাত্রলীগ এসবের বিচার ও এখনো হয়নি।
বাংলাদেশে বৃটিশ আমল থেকে কেউ এই স্বৈরাচারী পন্থায় ক্ষমতায় বেশিদিন থাকতে পারেনি উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে রব বলেন, আপনিও পারবেন না। আপনাদের কেউ ক্ষমতা ছেড়ে দিতে হবে।
জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য রাখেন, গনফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জেএসডির সভাপতি আসম আবদুর রব, বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. নূরুল আমিন বেপারী, গনফোরামের অধ্যাপক আবু সাঈদ, মেজর জেনারেল অব: আমসা আমিন, এডভোকেট মহসিন রশীদ, জেএসডির সহ সভাপতি তানিয়া রব, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব এড. শাহ আহমেদ বাদল, গনফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মেজর অব: আফসারী, বিকল্প ধারা বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব আজমিরি বেগম ছন্দা প্রমূখ।
 


এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-১১-০৬ ১৯:৪৭:৪০

"অধিকার ফিরিয়ে দিতে হবে।" - এই কৃপাভিক্ষাটি আবার কেন? অধিকার তো বলপূর্বক ছিনিয়ে নিতে হয়, জোর করে আদায় করে ছাড়তে হয়, অধিকার যে কেউ কাউকে দেয় না মি. রব? আর কৃপাভিক্ষার জন্যে রক্ত দেয়া লাগবে কেন? নতজানু হয়ে ভিক্ষা চাইলেই তো হয়।

Ahmed kabir

২০১৯-১১-০৬ ০৪:০৮:৩১

বৃহত্তর ঐক্য টা কবে হবে? কত সালে হবে নেতাজি?

আপনার মতামত দিন

ডা. শফিকুর রহমান জামায়াতের নয়া আমীর

উপকূলীয় উন্নয়ন বোর্ড ও ১২ই নভেম্বর উপকূল দিবস ঘোষণার দাবি

পিয়াজের বাজার নিয়ন্ত্রণে নিয়ে এসেছি: মন্ত্রী

চবিতে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে ছাত্রলীগ কর্মীর মারধর (ভিডিও)

মর্গে ছোট্ট ছোয়ার লাশ রেখে হাসপাতালে বাবা-মা

হবিগঞ্জের ৭ জন নিহত

একই পরিবারে নিহত ১, আহত ৭

ছাত্রদল নেতার মৃত্যু

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামীকে কুমিল্লা কারাগারে স্থানান্তর

তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন সাময়িক বরখাস্ত

একবছরে ৫ বছরের কম বয়সী ১২০০০ শিশুর মৃত্যু

রাঙ্গা অনুতপ্ত, বক্তব্য প্রত্যাহার

সৌদি আরবে নারীত্ববাদ, সমকামিতা, নাস্তিক্যবাদ উগ্রপন্থিদের ধারনা

ঘুরতে যাবার সময় লাশ হলেন রুবেল, আহত মুন্না ঢামেকে

নিহতদের প্রত্যেক পরিবার পাবে ১ লাখ টাকা: রেলমন্ত্রী

বুলবুলের পর আসছে নাকরি