ক্রিকেটারদের আন্দোলনে ফিকা’র সমর্থন

স্পোর্টস ডেস্ক

প্রথম পাতা ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১:১১

বাংলাদেশ ক্রিকেটের টালমাটাল সময়ে খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছে ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেট এসোসিয়েশন (ফিকা)। গতকাল ফিকা’র কার্যনির্বাহী চেয়ারম্যান টনি আইরিশ গণমাধ্যমকে জানান, ‘বাংলাদেশের  পেশাদার ক্রিকেটাররা নিজেদের প্রয়োজনে এক হয়ে যেসব যৌক্তিক দাবি তুলেছে তার জন্য ফিকার পক্ষ থেকে তাদের প্রশংসা করছি। বাংলাদেশের অবস্থা বিবেচনায় তারা প্রতিকূল অবস্থায় দাঁড়িয়ে এমন প্রতিবাদ করেছে। তাদের দাবি থেকে পরিষ্কার বোঝা যাচ্ছে পেশাদার ক্রিকেটার হিসেবে তাদের যথার্থ মূল্যায়ণ করা হচ্ছেনা।’
ক্রিকেটারদের স্বার্থ রক্ষার্থে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) ব্যর্থতার কথা উল্লেখ করে টনি আইরিশ বলেন, ‘আমাদের কাছে এটাও পরিষ্কার যে, ক্রিকেটের স্বার্থে জড়িত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে ক্রিকেটারদের কথা শোনা হয় না। ফলে তাদের জীবনযাত্রা যেমন কঠিন হচ্ছে একই সঙ্গে তাদের ক্যারিয়ার হুমকির মুখে পড়ছে। এই বিষয়ে  খেলোয়াড়দের প্রতিনিধি হিসেবে ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) দায়িত্ব ছিল এসব দাবি নিয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করা। কিন্তু কোয়াব এই দায়িত্ব পালন করছে না। আবার কোয়াবের এই সদস্যরা বোর্ডের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছে যা চিন্তার বিষয়।
খেলোয়াড়দের এমন অবস্থায় ফিকা তাদের সমর্থন জানাচ্ছে এবং তাদের যাবতীয় সহায়তা প্রদানে আশ্বস্ত করছে।’
চলতি মাসের শুরুতে লন্ডনে ফিকার বার্ষিক সভায় ফিকা তাদের সদস্যপদ দেয়ার ব্যাপারে কিছু সংশোধনী এনেছে। যেখানে বলা হয় যেকোনো দেশের ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন তার রানিং খেলোয়াড়দের সুযোগ-সুবিধার ব্যাপারে খেয়াল রাখবে। বাংলাদেশের কোয়াব নিয়ে খেলোয়াড়দের এমন দাবির কারণে ফিকা বাংলাদেশের কোয়াবের সদস্যপদ রাখবে কি না তা বিবেচনা করে দেখবে।



আপনার মতামত দিন

প্রথম পাতা -এর সর্বাধিক পঠিত