‘আমার মনে হয় বোর্ডের সবাই ব্যর্থ’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:৫৬
ব্যক্তিগতভাবে কিংবা দলবদ্ধ হয়ে অনেক সময় নিজেদের সমস্যা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দ্বারস্থ হন ক্রিকেটাররা। কিন্তু আশ্বাস পেলেও তাদের সমস্যার সমাধান হয়নি কখনো। এবার তাই ক্রিকেটাররা ঐক্যবদ্ধ হয়েছেন দাবি আদায়ে। সোমবার ১১ দফা উত্থাপন করার পাশাপাশি দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকার আল্টিমেটাম দিয়েছেন সাকিব-তামিমরা। সামনে ভারতে গুরুত্বপূর্ণ সফর, তবু এই ধর্মঘটকে ‘সময়োপযোগী’ এবং ‘যৌক্তিক’ বলে মনে করছেন ক্রিকেটাররা। এই ধর্মঘটের সঙ্গে একমত পোষণ করেছেন বাংলাদেশের অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলও। তার মতে এই বোর্ডে যারা আছেন, তারা কাজ করতে ব্যর্থ হয়েছেন। এ কারণেই খেলোয়াড়দের আন্দোলনে নামতে হয়েছে।
তবে বুলবল মনে করেন, ক্রিকেটের স্বার্থে সবার একসঙ্গে কাজ করা উচিত।
সামনের সিরিজগুলোর কথা উল্লেখ্য করে বুলবুল বলেন, ‘সামনে কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আছে। প্রিমিয়ার লীগ আছে, ভারত সিরিজ আছে। এখন কিন্তু প্রতিটি টেস্ট, প্রতিটি ওয়ানডে আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এমনকি প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচও র‌্যাঙ্কিংয়ে অনেক প্রভাব ফেলবে। সুতরাং খেলায় যাতে কোনো ব্যাঘাত না ঘটে, ঘরোয়া ক্রিকেটে যাতে কোনো ব্যাঘাত না ঘটে, প্রথম শ্রেণির ক্রিকেটে যাতে ব্যাঘাত না ঘটে সেদিকে লক্ষ্য রেখেই বোর্ডের এখন সিদ্ধান্ত নেয়া উচিত।’
দেশের ঘরোয়া ক্রিকেটের অনিয়মের কথা উল্লেখ্য করে সাবেক অধিনায়ক বুলবুল বলেন, ‘আমি দেশে থাকি না, তবে খবরের কাগজে যখন দেখি একটা ছেলে ওভারে ৯০ রান দিয়ে দিচ্ছে, যখন শুনি আম্পায়ারদের আম্পায়ারিং ভালো হচ্ছে না, যখন শুনি খেলার আগেই মানুষ ফল জেনে যাচ্ছে, বা শুনি বিপিএলের মাধ্যমে খেলোয়াড় বাছাই শুরু করবে...এই চিত্রগুলোই বলে দেয়, আমরা একটু নড়বড়ে অবস্থানে আছি। আমাদের যে পরিকল্পনাগুলো আছে, সেগুলো বাস্তবায়নে যে টিম আছে, সেই টিম দিয়ে আমরা ঠিকভাবে সব করতে পারছি না বলে এই জায়গাগুলোতে আমরা ব্যর্থ হয়েছি।’
এসব দিক বিবেচনা করেই বর্তমান বোর্ডকে ‘ব্যর্থ’ বলছেন আমিনুল ইসলাম বুলবুল। নিজেদের ব্যর্থতার দায় অন্যদের উপর না চাপিয়ে ক্রিকেটারদের সঙ্গে বসে সমস্যার সমাধানের তাগিদ দিয়েছেন সাবেক এই জাতীয় ক্রিকেটার। নইলে পরিস্থিতি অন্যদিকে চলে যাবে বলে ধারণা তার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Harun Al-Rashid

২০১৯-১০-২৩ ১৩:৪৩:৩৮

জনাব আপনার পর্যবেক্ষন সত্য। এ খেলাটি নিছক খেলা নয়-এটি একটি প্রতিজ্ঞা।নিছক ব্যক্তির ইচ্ছা অভিপ্রায় এখন এটির পরিনতী। খেলোয়ারদের দাবি উপস্হাপনের প্রক্রিয়াগত বিচ্যূতি নিয়ে এত তোড়পাড় কেন? দাবি উপস্হাপনের নামে ভিক্ষে চাওয়ার প্রক্রিয়া থেকে খেলোয়ারগন বেরোতে পেরেছন,এটা কম কিসে? আগ্রহ ও সম্মানসহ ওদের ডাকুন। নিশ্চয়ই ওরা বিবেচনা করবেন।

আপনার মতামত দিন

সান্ধ্য কোর্স বন্ধসহ ১৩ নির্দেশনা ইউজিসি’র

ইমরুল-ওয়ালটন ঝড়ে চট্টগ্রামের জয়

খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট সুপ্রিম কোর্টে

চবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

হবিগঞ্জ আওয়ামী লীগের নেতৃত্বে জাহির-আলমগীর

‘জয়বাংলা’কে জাতীয় স্লোগান করায় আ স ম রবের অভিনন্দন

ধর্মনিরপেক্ষতা থেকে পদস্খলন হলে ভারতের ঐতিহাসিক অবস্থান দুর্বল হবে: পররাষ্ট্রমন্ত্রী

‘সেনাদের অপরাধ আন্তর্জাতিকীকরণের সুযোগ নেই, গণহত্যা সনদ প্রযোজ্য নয়’

জীবন নিয়ে ‘শঙ্কিত’ ইলিয়াস কাঞ্চন

মুম্বইয়ে মার্কেট থেকে পিয়াজ চুরি (ভিডিও)

বিশ্বজুড়ে আড়াইশ সাংবাদিক জেলে, শীর্ষে চীন

চলন্ত বাস থেকে পড়ে মা-ছেলের মর্মান্তিক মৃত্যু

‘ভিন্নমতের কারণে ১০ বছরে ৩৫ লাখ আসামী, নিহত ১৫২৫, গুম ৭৮১’

সেনাদের পক্ষ নিয়ে কাঠগড়ায় দাঁড়াবেন সুচি

শায়েস্তাগঞ্জে ট্রেনের ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা

সমকামিতা: আনোয়ার ইব্রাহিমকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ