প্রধানমন্ত্রীকে ইডেন টেস্ট দেখার আমন্ত্রণ গাঙ্গুলির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার
আগামী ২২শে নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এই ম্যাচটি দেখার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। কলকাতার জনপ্রিয় দৈনিক ‘আনন্দবাজার’ পত্রিকা জানিয়েছে এই খবর।
আনন্দবাজার জানিয়েছে বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট সৌরভ ইতোমধ্যেই শেখ হাসিনার কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে অবশ্য এখনো কোনো উত্তর দেয়নি। তবে কলকাতার পত্রিকাটি আশাবাদী গাঙ্গুলির দাওয়াত অবশ্যই রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে ইডেন গার্ডেনে শেখ হাসিনার সঙ্গে ভারতের পক্ষ থেকে কে থাকবেন- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাকি পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়? তা নিয়ে জল্পনা শুরু হয়েছে দেশটিতে। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, শেখ হাসিনার সঙ্গে খেলা দেখতে মোদীকেও আমন্ত্রণপত্র পাঠিয়েছেন গাঙ্গুলি। আর ভারতের কয়েকটি সংবাদসূত্র বলছে, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন।
সেই অনুমতি পাওয়ার পরেই অতিথিদের তালিকা তৈরি হয়।
ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বাংলাদেশি ক্রিকেট ভক্তদের কাছেও অনেক জনপ্রিয়। টেস্টে অধিনায়ক হিসেবে ঢাকাতে তার অভিযান শুরু হয়েছিল। গাঙ্গুলি বিসিসিআইয়ের সভাপতি হওয়ার বিষয়টিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিবাচক হিসেবে দেখছে। নতুন সভাপতির কাছে বাড়তি কিছু প্রত্যাশা করছে বিসিবি। যদিও গাঙ্গুলি মাত্র ১০ মাস দায়িত্বে থাকবেন। এই অল্প সময়ে বাংলাদেশের ক্রিকেটে কতটুকু দিতে পারেন গাঙ্গুলি সেটিই দেখার বিষয়।
ভারত সফরে বাংলাদেশ ৩টি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৩রা নভেম্বর। বাকি দুটি ম্যাচ হবে ৭ ও ১০ই নভেম্বর। ১৪ই নভেম্বর ইন্দোরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ইডেন গার্ডেনে দ্বিতীয় টেস্টে নামবে প্রতিবেশী দুই দেশ। ভারতের মাটিতে এর আগে মাত্র একটি টেস্ট খেলেছিল বাংলাদেশ। ২০১৭ সালে হায়দরাবাদে অনুষ্ঠিত ওই টেস্টে বড় ব্যবধানে হেরেছিল টাইগাররা। ম্যাচে বাংলাদেশের বড় প্রাপ্তি মুশফিকুর রহীমের সেঞ্চুরি।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গাল্ফ সম্মেলনে যোগ দিতে সৌদি আরব যাচ্ছেন না কাতারের আমির

দুর্নীতির দায়ে দীর্ঘ কারাদণ্ড আলজেরিয়ার সাবেক ২ প্রধানমন্ত্রীর

‘ন ডরাই’ সিনেমার প্রদর্শণী বাতিল ও তুলে নিতে হাইকোর্টের রুল

আদালতে ভাবলেশহীন সুচি

২ অ্যাডহক বিচারকের শপথ

‘রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়টিও আদালতে উঠতে পারে’

আপিল বিভাগের এজলাস কক্ষে সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু

‘বাংলাদেশে হিন্দু নির্যাতন থামেনি বলেই এই বিল’

যশোরে ছাত্রলীগ নেতা খুন

ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন

যে বিচারকরা হেগে বিচার করবেন

উল্লাপাড়ায় গৃহবধূর চুল কেটে দেয়া মামলার প্রধান আসামী জেলে

চেক প্রজাতন্ত্রে হাসপাতালে বন্দুক হামলা, নিহত ৬

১৬ই ডিসেম্বর থেকে ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত

হেগে রোহিঙ্গা নারীর ক্ষোভ

ভিন্ন মতাবলম্বী যখন স্বৈরাচার হয়ে ওঠেন