ভারত মাতানো ফুটবল দলকে মাশরাফিদের অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

র‌্যাঙ্কিংয়ে ৮৩ ধাপ এগিয়ে ভারত, খেলাও তাদের মাঠে। ছিল ৮০ হাজার স্বাগতিক দর্শকের চাপ আর দীর্ঘ ১৬ বছর ধরে ভারতকে হারাতে না পারার ইতিহাস। ম্যাচ শুরুর আগে ভারতের সাবেক ফুটবলারদের কথাবার্তায়ও ছিল সূক্ষ্ম হুমকি। তবে কলকাতায় বল পায় ভিন্ন চেহারাই দেখালেন জামাল-ইব্রাহিমরা। ম্যাচে জয়ের পথেই ছিল বাংলাদেশ। তবে খেলার শেষ মুহূর্তে গোল খেয়ে ড্র করে জামাল বাহিনী। তবে এই ড্রকে বাংলাদেশের ‘জয়ের সমান’ মনে করেন দু’দেশের ফুটবলবোদ্ধারাও। ভারতের মাটিতে জামাল, সাদদের নৈপুণ্যে উল্লসিত বাংলাদেশের ক্রিকেট তারকারাও।
বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘দারুণ খেলেছো তোমরা। শেষ মুহূর্তে গোল হজম করলেও তোমাদের নিয়ে আমরা গর্বিত। আশা হারানো চলবে না, মাথা উঁচু রেখে পরের ম্যাচের দিকে নজর দেই আমরা।’
মঙ্গলবার কলকাতার সল্ট লেটে যুব ভারতী স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে ৪১তম মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৮৮ মিনিট পর্যন্ত তা ধরে রেখেছিলেন কোচ জেমি ডে’র শিষ্যরা। পরেও একাধিক সুযোগ মিস করেন জীবন-সুফিলরা। এক প্রচেস্টা ভারতের গোলবারে প্রতিহত হয়। আর ৮৯তম মিনিটে কর্নার থেকে পাওয়া সুযোগে গোল নিয়ে সমতায় ফেরে ভারত।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লাহোরে তৃতীয় টি-টোয়েন্টি শুরু বিকাল ৩টায়

পাকিস্তানে শেষ রক্ষা হবে তো!

২৭ জানুয়ারি ২০২০

বেশি ওপেনারেই গণ্ডগোল!

২৭ জানুয়ারি ২০২০

নারী ফুটবলেও বসুন্ধরার লক্ষ্য শিরোপা

২৭ জানুয়ারি ২০২০

আগমনেই বাংলাদেশ প্রিমিয়ার লীগের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। এবার নারী লীগের শিরোপা চায় ক্লাবটি। সে ...





খেলা সর্বাধিক পঠিত