স্মিথ প্রমাণ করলেন তিনিও মানুষ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার
ঘরোয়া হোক আর আন্তর্জাতিক ক্রিকেট হোক শূন্য রানে অল্প সংখ্যকবারই আউট হয়েছেন স্টিভেন স্মিথ। শেষ দুই-তিন বছরে তো তাকে শূন্য রানে আউট করাই যাচ্ছিল না! অবশেষে প্রায় ৩ বছর আর ৫৪ ইনিংস পর শূন্য রানে আউট হলেন অস্ট্রেলিয়ার এই ডানহাতি ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডের নিজের রাজ্য দল নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলছেন স্মিথ। সেই ম্যাচেরই প্রথম ইনিংসে পাঁচ বল খেলে ‘ডাক’ পান তিনি। স্মিথ শূন্য রানে আউট হওয়ার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অফিসিয়াল টুইটার পেজ থেকে পোস্ট করা হয়, ‘অবশেষে স্মিথ প্রমাণ করলেন তিনিও মানুষ।’
সবশেষ ২০১৬ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্থ টেস্টে শূন্য রানে আউট হয়েছিলেন স্মিথ। এরপর তিন বছরে ৫৪ ইনিংস ব্যাটিং করে অনেক কীর্তিতে তুলেছেন নিজের নাম। এবারের অ্যাশেজের ৫ ম্যাচের ৭ ইনিংসে ৭৭৪ রান সংগ্রহ করেন স্মিথ। এ সিরিজেই অনেকগুলো ব্যক্তিগত রেকর্ড নিজের করে নেন এই ব্যাটসম্যান।

টেস্টে এখন পর্যন্ত ১২৪ ইনিংসে মাত্র চারবার শূন্য রানে আউট হয়েছেন স্মিথ। আন্তর্জাতিক ক্যারিয়ারে একবারই টানা দুই ম্যাচে শূন্য রানে আউট হওয়ার নজির আছে তার। সেটি ওয়ানডে ফরম্যাটে। ২০১৬ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ ও ২০১৭ সালের জানুয়ারিতে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে ফেরেন স্মিথ। আর ওয়ানডেতে এটি তার সর্বশেষ ডাক। ৩০ টি-টোয়েন্টি ম্যাচে স্মিথের শূন্য মাত্র একটি। সেটিও ৯ বছর আগে গ্রোস আইলেটে পাকিস্তানের বিপক্ষে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১০ বছর আমার চেহারা ভালো ছিলো এখন খারাপ হয়েছে: ওমর ফারুক চৌধুরী

যুবলীগের প্রস্তুতি কমিটি গঠন

বিতর্কের মুখে ঢাবি ‘ক’ ইউনিটের ফলাফল স্থগিত

কাউন্সিলর রাজীবকে ভাটারা থানায় হস্তান্তর

মেনন ও তার স্ত্রীকে পদত্যাগ করতে বললেন আলাল

ব্যাখা দিলেন রাশেদ খান মেনন

কারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার

উপাচার্য পদের মর্যাদা রক্ষা করা সকলের দায়িত্ব

মাদকের বিরুদ্ধে শপথ করালেন আলোচিত বক্তা তাহেরী

ভোলায় থমথমে পরিস্থিতি, বিজিবি মোতায়েন

খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা

‘কমলেশ হত্যায় দায়ী বিজেপি নেতা’

মেনন সত্য কথা বলেছেন: ড.কামাল

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব

বৃটেনে ব্রেক্সিট বিরোধী ঐতিহাসিক বিক্ষোভ

ঢাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা