জাতীয় বিশ্ববিদ্যালয়ের মোবাইল অ্যাপস উদ্বোধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
 জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ-শিক্ষক-শিক্ষার্থীদের জন্য চারটি মোবাইল অ্যাপস চালু করা হয়েছে। এনইউ স্টুডেন্টস অ্যাপ, এনইউ কলেজ অ্যাপ, এনইউ টিচার্স অ্যাপ, এনইউ ফোন ডাইরেক্টরি অ্যাপসগুলো ব্যবহার করে যেকোনো শিক্ষক-শিক্ষার্থী খুব সহজে কাঙিক্ষত সেবা লাভ করতে পারবেন।
জাতীয় বিশ্ববিদ্যালয় এই মোবাইল অ্যাপসের তথ্য সুবিধা পাবেন এই বিশ্ববিদ্যালয়ের ২৮ লাখ শিক্ষার্থী ও ৬০ হাজার শিক্ষক। বুধবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে মোবাইল অ্যাপসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইতিমধ্যে সেশনজট দূর করা সম্ভব হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়টির প্রায় শতভাগ কার্যক্রম আইসিটির মাধ্যমে পরিচালিত হচ্ছে। মোবাইল অ্যাপস এক্ষেত্রে নতুন সংযোজন। তথ্য-প্রযুক্তি যোগাযোগে জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে অগ্রবর্তী। অনুষ্ঠানে প্রো-উপাচার্য অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, অধ্যাপক ড. মশিউর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান-উর-রশীদ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের শুরুতে মোবাইল অ্যাপসের বিভিন্ন সেবা তুলে ধরে ডিন অধ্যাপক ড. মো. নাসিরউদ্দীন ও আইসিটি পরিচালক মোমিনুল ইসলাম কর্তৃক একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও অফিস প্রধানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোলায় সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৫ হাজার

লেবাননে সরকারবিরোধী আন্দোলন, আজ ধর্মঘট

ভোলার ঘটনায় বুধবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

বায়ু দূষণে বাড়ে হার্ট অ্যাটাক, অ্যাজমা

ভারত-পাকস্তান দ্বন্দ্ব তীব্র হয়েছে

ওল্ড ট্র্যাফোর্ডে ‘ইংলিশ ক্ল্যাসিক’ ১-১ গোলে ড্র

শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

বলুন তো এটা কিসের ছবি!

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে ফেনীর যুবক নিহত

জেল হতে পারে পর্নো তারকা ব্রিজেতের

সৌদিতে ধরপাকড়: আজ ফিরেছেন ৭০ বাংলাদেশী

বোমা সন্দেহে রহস্যজনক লাগেজে মিললো লাশ

অস্ট্রেলিয়ার সংবাদপত্রগুলোর প্রথম পৃষ্ঠা ফাঁকা

কাউন্সিলর রাজীবের ১৪ দিনের রিমান্ড

বিশ্লেষক হিসেবে প্রতিবন্ধী শিশুদের খুঁজছে বৃটিশ গুপ্তচর সংস্থা

পর্নো ব্যবসা এত বিপুল হয়ে উঠলো কীভাবে : পর্ব ১