ব্রাজিল দলে নতুন তিন মুখ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০১৯, রোববার
সিঙ্গাপুরে আগামী মাসে সেনেগাল ও নাইজেরিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটির জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ লিওনার্দো বাচ্চি তিতে। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন গোলরক্ষক সান্তোস, ডিফেন্ডার রেনান লডি ও মিডফিল্ডার ম্যাথিউস হেনরিক। বাদ পড়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র। সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে ১০ই অক্টোবর সেনেগাল এবং ১৩ই অক্টোবর নাইজেরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। কাফ (পায়ের গুল) ইনজুরিতে ভোগা লিভারপুলের গোলরক্ষক অ্যালিসনকে নেয়া হয়নি দলে। ব্রাজিল কোচ তিতে পোস্ট সামলানোর জন্য ম্যানচেস্টার সিটির এডারসন, সান্তোস ও ওয়েভারটনকে দলে নিয়েছেন। ২৯ বছর বয়সী সান্তোস খেলছেন ব্রাজিলের অ্যাটলেটিকো-পিআর ক্লাবে।
আর পালমেইরাসের গোলরক্ষক ওয়েভারটন এর আগে ব্রাজিলের জার্সিতে তিনবার মাঠে নামেন। রক্ষণে অভিজ্ঞ দানি আলভেজ, দানিলো, মার্কিনহোস, থিয়াগো সিলভাদের সঙ্গে নতুন মুখ রেনান লডি। ২১ বছর বয়সী লডি চলতি মৌসুমে অ্যাটলেটিকো-পিআর হতে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে নাম লিখিয়েছেন। মিডফিল্ড ও আক্রমণভাগে সেরা তারকাদেরই রেখেছেন তিতে। মাঝমাঠে বার্সেলোনার আর্তুর মেলো, রিয়াল মাদ্রিদের কাসেমিরো, লিভারপুলের ফাবিনহো ও ফিলিপ্পে কুটিনহো। তাদের সঙ্গে রয়েছেন প্রথমবার ডাক পাওয়া ম্যাথিউস হেনরিক। ২১ বছর বয়সী তরুণ মিডফিল্ডার হেনরিক খেলেন গ্রেমিওতে। আক্রমণভাগে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমার, ম্যান সিটি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস, লিভারপুলের রাবার্তো ফিরমিনো ও এভারটনের রিচার্লিসন রয়েছেন। টানা তিন মাস মাঠের বাইরে কাটানোর পর চলতি মাসে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেন নেইমার। কলম্বিয়ার সঙ্গে এক গোল এক অ্যাসিস্ট করেছিলেন। ওই ম্যাচে ব্রাজিল ২-২ গোলে ড্র করে। পরের ম্যাচে পেরুর বিপক্ষে বেঞ্চ থেকে নামেন নেইমার। ওই ম্যাচে ১-০ গোলে পরাজিত হয় ব্রাজিল।
ব্রাজিল স্কোয়াড
গোলরক্ষক: এডারসন, সান্তোস এবং ওয়েভারটন। ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো, দানি আলভেজ, দানিলো, এডার মিলিতাও, মারকুইনস, রেনান লডি, রদ্রিগো কাইয়ো এবং থিয়াগো সিলভা। মিডফিল্ডার: আর্তুর মেলো, কাসেমিরো, ফাবিনহো, লুকাস পাকুইতা, ম্যাথিউস হেনরিক এবং ফিলিপে কুতিনহো। ফরোয়ার্ড: এভারটন, গ্যাব্রিয়েল বারবোস, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার, রিচার্লিসন এবং রবার্তো ফিরমিনো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মতপ্রকাশের স্বাধীনতা সীমিত বলেই নৃশংস ঘটনা ঘটছে

যুবলীগের নেতৃত্ব নিয়ে নানা আলোচনা

যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছেড়ে দেবো

বিজিবি-বিএসএফ ভুল বোঝাবুঝি আলোচনায় শেষ হবে

আন্ডার ওয়ার্ল্ডের চাঞ্চল্যকর তথ্য সম্রাটের মুখে

শেয়ারবাজার টালমাটাল

ম্যানচেস্টারে বিমানের অফিস নিয়ে প্রশ্ন

পিয়াজের দাম কমবে কবে?

শিশু নির্যাতনকারীর ক্ষমা নেই

জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন: বিএনপিকে জাফরুল্লাহ

ঐক্যের ডাক গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে

বাংলাদেশে পাবজি গেম বন্ধ

ভারতের সব রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি হচ্ছে

জমি দখল করাই তাদের কাজ

ফেনী নদীর পানিচুক্তি নিয়ে হাইকোর্টে রিট

নতুন ব্রেক্সিট চুক্তি নিয়ে পার্লামেন্টে কঠিন লড়াইয়ের মুখে জনসন