দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৮:৪৬
সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। গতকাল দেশের বিভিন্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় সাভারে ৪, মধুপুরে ১, ছাগলনাইয়ায় ১, টেকনাফে ২, জয়পুরহাটে ১ ও লালপুরে ১ জন নিহত হয়েছেন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, সাভারে পৃথক সড়ক দুর্ঘটনায় চালকসহ চারজনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো তিন জন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। বৃহস্পতিবার মধ্য রাতে এবং গতকাল সকালে সাভারের আমিনবাজার, বলিয়াপুর, গেন্ডা ও কমলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
আহতদের মধ্যে ১ জনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকি ২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানায়, সকালে সাভারের সদর ইউনিয়নের কমলা এলাকায় বাদল ভূঁইয়া (২৭) নামে এক যুবক মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে দেওয়ালের সাথে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপরদিকে, গতকাল ভোররাতে ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা এলাকায় একটি ট্রাক অপর একটি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে গুরুতর আহত হন চালকসহ তিনজন। এ সময় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিকশাযাত্রী শাহীন আলমকে মৃত ঘোষণা করেন। অপরদিকে, একই সড়কের আমিনবাজার এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আতাউর রহমান (৪৫) নামে এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন এবং অন্যজনকে ওই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ছাড়া সাভারের বলিয়ারপুর বন্ধন সিএনজি পাম্প এলাকায় রাস্তা পারাপারের সময় অজ্ঞাত গাড়ির চাপায় পিকআপের চালক জীবন ইসলাম (২৫) গুরুতর আহত হয়। এ সময় তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, মধুপুরে ট্রাকচাপায় আব্দুল হামিদ মিয়া (৩৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকাল সোয়া ১০টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর পৌর এলাকার চাড়ালজানীর মদিনা ব্রিক ফিল্ডের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যানচালক হামিদ মধুপুর উপজেলার আকাশী গ্রামের জনৈক আব্দুস সামাদের ছেলে।

ফেনী প্রতিনিধি জানান, ছাগলনাইয়ায় প্রতিবেশীর জানাজায় অংশ নিতে গিয়ে নিজেই লাশ হলেন ব্যবসায়ী ওমর ফারুক। বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এর আগে বৃহস্পতিবার বিকালে ফেনী-ছাগলনাইয়া আঞ্চলিক সড়কের চানপুর এলাকায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী ওমর ফারুক গুরুতর আহত হন। নিহত ওমর ফারুক ছাগলনাইয়া উপজেলার পশ্চিম পাঠানগড় গ্রামের আব্দুর রউফের ছেলে। তিনি ফেনীতে সবজির আড়তদার ছিলেন।

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজার থেকে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পথে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে চারপোকা-সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত হয়েছেন। এ সময় ছেলের বাবাও আহত হন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার থেকে মেরিন ড্রাইভ সড়ক পথে মারিশবনিয়া এলাকায় বরাবর পৌঁছলে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার জকির আহমদের স্ত্রী সনজিদা (৩৫) ও নিহতের এক বছরের শিশু পুত্র শোয়াইব এবং আহত ব্যক্তি হচ্ছেন নিহত শিশুর বাবা জকির আহমদ (৪০)।
জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাট সদর উপজেলার তেঁতুলতলী এলাকায় ট্রাকের ধাক্কায় জয় (১১) নামে ৫ম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে । জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রাইহান হোসেন জানান, গতকাল দুপুরের দিকে স্কুলছাত্র জয় একটি বাইসাইকেলে করে পার্শ্ববর্তী তেঁতুলতলী গ্রামে বন্ধুর বাড়িতে যাচ্ছিল। পথে বদলগাছীগামী একটি ট্রাক তার বাইসাইকেলটিকে ধাক্কা দিলে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক জেলা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাটোর প্রতিনিধি জানান, লালপুরের রহিমপুর এলাকায় ডিম ভর্তি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালকের মৃত্যু ও অপর ১ জন আহত হয়েছে। স্থানীয়রা জানায়, নাটোরের লালপুর-বাঘা আঞ্চলিক মহাসড়কের লালপুরের রহিমপুর এলাকায় ডিম ভর্তি পিকআপ নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় ট্রাক চালক নিলু ( ৩২) ও হেলপার সাহীন আলম (২২) আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে লালপুর হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক নিলুকে মৃত ঘোষণা করেন।

কালিয়া (নড়াইল) প্রতিনিধি জানান, কালিয়ায় সড়ক দুর্ঘটনায় উপজেলা কৃষি অফিসার সহ দুইজন আহত হয়েছেন। উপজেলা কৃষি অফিসার সুবির কুমার বিশ্বাস তার সরকারি জিপ গাড়ি (১৪৮ অ) নিয়ে ১৯শে সেপ্টেম্বর  সকাল ১০টায় বড়নাল বিসিআইসি সার ডিলার মেসার্স প্লাবন ট্রেডার্সের সার গোডাউন দেখতে যাচ্ছিলেন। এ সময় বিজয়নগর গ্রামের কারিগরি মহাবিদ্যালয় মোড়ে পৌঁছালে উল্টো দিক থেকে আসা বালি ভর্তি ট্রলি তাদের গাড়িতে সজোরে আঘাতের কারণে দুর্ঘটনায় পতিত হয়। এতে কৃষি অফিসার সুবির কুমার বিশ্বাস ও তার ড্রাইভার অতুনু কুমার ঘোষ আহত হন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মতপ্রকাশের স্বাধীনতা সীমিত বলেই নৃশংস ঘটনা ঘটছে

যুবলীগের নেতৃত্ব নিয়ে নানা আলোচনা

যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছেড়ে দেবো

বিজিবি-বিএসএফ ভুল বোঝাবুঝি আলোচনায় শেষ হবে

আন্ডার ওয়ার্ল্ডের চাঞ্চল্যকর তথ্য সম্রাটের মুখে

শেয়ারবাজার টালমাটাল

ম্যানচেস্টারে বিমানের অফিস নিয়ে প্রশ্ন

পিয়াজের দাম কমবে কবে?

শিশু নির্যাতনকারীর ক্ষমা নেই

জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন: বিএনপিকে জাফরুল্লাহ

ঐক্যের ডাক গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে

বাংলাদেশে পাবজি গেম বন্ধ

ভারতের সব রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি হচ্ছে

জমি দখল করাই তাদের কাজ

ফেনী নদীর পানিচুক্তি নিয়ে হাইকোর্টে রিট

নতুন ব্রেক্সিট চুক্তি নিয়ে পার্লামেন্টে কঠিন লড়াইয়ের মুখে জনসন