কোহলি সত্যিই গ্রেট ক্রিকেটার: আফ্রিদি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
ভারত ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির বন্দনায় মেতেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। ম্যাচে ৭ উইকেটে জয় পায় ভারত। এই ইনিংসের মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে সর্বাধিক রান সংগ্রাহক ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে উঠে এলেন কোহলি। রেকর্ড গড়া এই ব্যাটসম্যানকে অভিনন্দন জানিয়ে আফ্রিদি টুইট করেন, ‘কোহলি তুমি সত্যিই একজন গ্রেট ক্রিকেটার। আশা করবো সাফল্যের এই ধারা অব্যাহত রেখে সারাবিশ্বের ক্রিকেটভক্তদের আনন্দ দিয়ে যাবে তুমি।’
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬৬ ইনিংসে ৫০.৮৫ গড়ে ২৪৪১ রান সংগ্রহ করেছেন কোহলি। দ্বিতীয় স্থানে আছেন কোহলির জাতীয় দলের সতীর্থ রোহিত শর্মা। ৮৯ ইনিংসে রোহিতের সংগ্রহ ২৪৩৪ রান।

বুধবার মোহালিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ১৪৯/৫ সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের হয়ে উইকেটরক্ষক কুইন্টন ডি কক ৩৭ বলে ৮ চারে ৫২ রান করেন। টেম্বা বাভুমা ৪৩ বলে ৪৯ রানের ইনিংস খেলেন। ডেভিড মিলার ১৮ ও ডোয়াইন প্রিটোরিয়াস করেন ১০ রান। ভারতের হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন ডানহাতি মিডিয়াম পেসার দীপক চাহার। নবদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া নেন একটি করে উইকেট।
১৫০ রানে লক্ষ্য এক ওভার হাতে রেখেই টপকে যায় ভারত। ওপেনার শিখর ধাওয়ান ৩১ বলে ৪০ রান করেন। রোহিত শর্মার ব্যাট থেকে আসে ১২ রান। দলীয় ১০৪ রানে ঋষভ পান্ত (৪) আউট হওয়ার পর শ্রেয়াস আইয়ারকে নিয়ে বাকি পথটুকু পাড়ি দেন কোহলি। ৫২ বলে ৭২ রানের হার না মানা ইনিংসটি ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাজান তিনি। ১৬ রান করে অপরাজিত থাকেন আইয়ার।
এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। রোববার ব্যাঙ্গালোরে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দু’দল। বৃষ্টির কারণে প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যানবাহনের অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে

ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ

যেভাবে কোটিপতি ‘পলিথিন তবারক’

কীভাবে ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতেন সম্রাট?

ক্রিকেটারদের আন্দোলনে ফিকা’র সমর্থন

দুদকের আট কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু

ইডেন টেস্টে উপস্থিত থাকবেন শেখ হাসিনা

‘আমার মনে হয় বোর্ডের সবাই ব্যর্থ’

বিশ্বনাথে পংকি খান ও ফারুককে নিয়ে জল্পনা

পদ্মা সেতুর ১৫তম স্প্যান বসলো

ব্রেক্সিট চুক্তি পাস করাতে জনসনের শেষ প্রচেষ্টা

এনু-রূপণের ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ

মাদক-দুর্নীতি-চাঁদাবাজি ও অনুপ্রবেশকারীদের বিষয়ে জিরো টলারেন্স: যুবলীগ

সাদাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ

বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী