শৈলকুপায় সর্প দংশনে সহোদরের মৃত্যু

বাংলারজমিন

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
শৈলকুপায় সাপের ছোবলে প্রাণ গেল ২ ভাইয়ের। গতকাল মায়ের অনুপস্থিতিতে ছোটভাই সোহাগ মণ্ডলকে (৮) সঙ্গে নিয়ে একই বিছানায় ঘুমিয়ে ছিলেন বড় ভাই শাহীন মণ্ডল (৩৫)।  মঙ্গলবার  মধ্যরাতে  বিষধর সাপ তাদের দু’জনকে ছোবল দেয়। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার নাগপাড়া গ্রামে।
নিহতদের বোন শাপলা খাতুন জানান, শাহীন, তুহিন আর সোহাগ মিলে তারা তিন ভাই আর এক বোন। বাবা নবাব আলী বেশ কিছুদিন আগে মারা গেছেন।  দুই ভাই বিয়ে করে পৃথক সংসার করেন।
সোমবার বিকালে মা জুনি বেগম তার ভায়ের বাড়ি একই উপজেলার আউশিয়া গ্রামে যান। যাওয়ার সময় ছোট ছেলে সোহাগ মণ্ডলকে বাড়িতে রেখে যান। রাতে ঘুমাতে যাওয়ার সময় বড় ভাই শাহিন মণ্ডল তার কাছে নেন ছোট ভাই সোহাগ মণ্ডলকে।
পোতাপাকা টিনশেডের একই কক্ষে তারা দুই ভাই ঘুমিয়ে ছিলেন।  মঙ্গলবার রাত আনুমানিক ১ টার দিকে হঠাৎ করে বিষধর সাপ তার বড় ভাইয়ের ঘরে প্রবেশ করে। খাটের ওপর ঘুমিয়ে থাকা দুই ভাই শাহীন মণ্ডল ও সোহাগ মণ্ডলকে দংশন করে।
শাহীন মণ্ডলের স্ত্রী আছিয়া বেগম  বিষয়টি বুঝতে পেরে সঙ্গে সঙ্গে চিৎকার দেন। পার্শ্ববর্তী চামটিপাড়া গ্রামের ওঝাঁ (সাপুড়িয়া) শফি উদ্দিন শেখকে বিষয়টি বললে তিনি সাপে কেটেছে বলে জানান, এবং দ্রুত হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। দুই ভাইকে রাতেই কুষ্টিয়া হাসপাতালে নেয়া হলে ভোরের দিকে কর্ত্যবরত চিকিৎসকরা জানান তারা মারা গেছেন। এই সংবাদ নাদপাড়া গ্রামে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে নেমে আসে শোকের ছায়া। এছাড়া সোমবার একই উপজেলার যুগনী গ্রামে সাপের ছোবলে মারা গেছে বিলকিস নামের এক গৃহবধূ। শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  মেডিকেল অফিসার সায়েম আহমেদ জানান, জনবসতির আশপাশে পানি জমে থাকলে সেখানে সাপ আছে কিনা শনাক্ত করতে হবে, এছাড়া ঘরে কার্বলিক এসিড ব্যবহারের পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে সাপে দংশন করলে দ্রুত হাসপাতালে আনার কথাও জানিয়েছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল

৪৩৫৫ কোটি রুপির দুর্নীতি!