ঔষধ না থাকায় চিকিৎসককে জুতা নিক্ষেপ

অনলাইন

নওগাঁ প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:৩২
নওগাঁর ধামইরহাটে বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী কর্তৃক চিকিৎসককে জুতা ছুঁেড় মারার ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় অভিযোগ ও লাগাতার কর্মবিরতি ঘোষণা করেছে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আজ সকাল সাড়ে ১১ টায় হাসপাতালের আউটডোরে এই ঘটনা ঘটে। এই ঘটনায় হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. আসাদুজ্জামান বাদী হয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী চিকিৎসক ধামইরহাট হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) চিকিৎসক কাজী ফজলে রাব্বী শিহাব জানান, উত্তর চকযদু গ্রামের আবুল কাশেমের ৩ মেয়ে হাসপাতালে লাইন ছাড়াই চিকিৎসকের রুমে ঢুকে পড়ে। এ সময় চিকিৎসক কাজী ফজলে রাব্বী শিহাব বলেন, লাইন ভেঙ্গে এভাবে জোড় করে প্রবেশ করা ঠিক নয়, এ কথা বলাতে রোগী জান্নাতুন বলেন, ‘আমাদের চিনেন, আমাদের পাওয়ার কত জানেন, এখনই ঔষধ লিখে দিতে হবে’ তাদের মারমুখী অবস্থান দেখে পরিবেশ স্থিতি রাখতে চিকিৎসক তাদের সমস্যার কথা জানতে চাইলে রোগী জান্নাতুন বলেন, আমাকে কৃমির ঔষধ দেন, কৃমির ঔষধ সাপ্লাই নাই বলাতে তিনি ক্ষিপ্ত হয়ে গালাগালাজ করেন এবং এক পর্যায়ে পা থেকে জুতা খুলে চিকিৎসক কাজী ফজলে রাব্বী শিহাবকে ছুঁেড় মারেন। এ সময় চিকিৎসক কর্তৃপক্ষকে বিষয়টি জানাতে গেলে অন্যান্য রোগীদের রোষানল থেকে বাঁচতে বিশৃঙ্খলাকারী জান্নাতুন ও তার ২ বোন পালিয়ে যায়।

ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আসাদুজ্জামান আজ বিকেল ৩ টায় জরুরী ভিত্তিতে সকল চিকিৎসক-কর্মচারীদের নিয়ে জরুরী আলোচনায় জানান, আমরা চিকিৎসরা সেবার মন মানসিকতা নিয়ে ডাক্তারি পেশায় নিয়োজিত আছি, কিন্তু আমাদের উপর এমন নেক্কার জনক হামলা, জুতা ছুড়ে মারা আমরা বরদাস্ত করবনা, এই ঘটনায় সুরাহা ও উপযুক্ত শাস্তির ব্যবস্থা না করা পর্যন্ত আমরা অনির্দিষ্টকালের জন্য আউটডোরে ১১ টা থেকে ১২ টা পর্যন্ত প্রতিদিন ১ ঘণ্টার কর্মবিরতি চলমান থাকবে।

ধামইরহাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মাসুম আলী বেগ জানান, হাসপাতালে ঔষুধ সাপ্লাই নেই জন্য চিকিৎসককে বিনা অপরাধে জুতা পেটা করতে এমন নাক্কার জনক ঘটনা মেনে নেয়া হবেনা, অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে, এবং আসামীদের দ্রুত গ্রেপ্তারে থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ধামইরহাট থানার ওসি জাকিরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি, দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কায়সার

২০১৯-০৯-১৬ ০৮:১০:২৯

চিকিৎসককে জুতা মারা মস্ত বড় অপরাধ। কিন্তু সরকার বলছে দেশ খুব উন্নত হয়েছে, অথচ হাস্পাতালে কৃমির ঔষধ নাই তা কি মেনে নেয়া যায়?

আপনার মতামত দিন

রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে কাজ করার আগ্রহ ইইউ’র

সতর্ক করেছে সংসদীয় কমিটি

গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ের ওপর নিষেধাজ্ঞা

ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার অপসারণের নির্দেশ

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

রূপপুর বালিশ দুর্নীতি অনুসন্ধানে দুদক

সুপরিচিত কুর্দি সাংবাদিককে পরিবারসহ হত্যা

নতুন ব্রেক্সিট চুক্তিতে সম্মত বৃটেন-ইইউ: জনসন

এরদোগানকে লেখা ট্রাম্পের চিঠি নিয়ে রাশিয়ার সমালোচনা

সম্রাটের জিজ্ঞাসা- শুধু তাকে কেনো?

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জার্সি উপহার ফিফা সভাপতির

শেখ হাসিনাকে ইডেন টেস্ট দেখার আমন্ত্রণ গাঙ্গুলির

সরকারের পদত্যাগ চান ডাকসুর সাবেক নেতারা

টি টেনে বাংলা টাইগার্সের দল ঘোষণা

সিরিয়া ইস্যুতে সমালোচিত ট্রাম্প, প্রতিনিধি পরিষদে নিন্দা

ঢাকার বিশেষ পিপি জাহাঙ্গীরকে অব্যাহতি