ছাত্রলীগের পুরো বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন: সেতুমন্ত্রী

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:০৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে এই প্রথম ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। বাংলাদেশের অন্য কোনো রাজনৈতিক দলে এ ধরনের নজির নেই। ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামীতে একটি সুষ্ঠু ও সুন্দর সম্মেলন করার জন্য প্রস্তুতি নেবেন। ছাত্রলীগের পুরো বিষয়টি বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  দেখছেন। তিনিই যেকোনো ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবেন। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভার নির্মাণকাজ পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন করতে সম্পূর্ণ প্রস্তুতি আছে। কিছু জেলায় উপজেলা ও ইউনিয়নে সম্মেলন বাকি আছে। এই সময়ের মধ্যে এসব সম্মেলন সম্পন্ন করা হবে।
আগামী ২০ ও ২১শে ডিসেম্বর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, উপজেলা নির্বাচনে বিদ্রোহী ১৭৫ জন প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এই নোটিশের জবাব পাওয়ার পর বিদ্রোহীরা তাদের যারা মদত দিয়েছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। তাদেরকেও কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বালিশ ও পর্দা দুর্নীতি ও চুরির সঙ্গে কোনো মন্ত্রী/এমপি জড়িত নয়। অনিয়ম-দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। দুর্নীতির অভিযোগে অনেক মন্ত্রী-এমপি দুদকে হাজিরা দিচ্ছে। সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যে অন্যায় করবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

মন্ত্রী বলেন, ৩৭৫ কোটি টাকারও  বেশি টাকা ব্যয়ে ভুলতা চার লেনবিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ হয়েছে। জনদুর্ভোগ কমানোর জন্য এবং যানজট নিরসনে ফ্লাইওভারটি খুলে দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যেকোনো সময় এটি উদ্বোধন করবেন।
তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনের কাজ ইতিমধ্যেই ফিজিবিলিটি সম্পন্ন হয়েছে। অচিরেই ঢাকা-সিলেট মহাসড়কের চার লেনের কাজ শুরু করা হবে। এই সড়কের কাজ সম্পন্ন হলে ঢাকা-সিলেট মহাসড়কে যানজট থাকবে না। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ভুলতা ফ্লাইওভার-এর প্রকল্প পরিচালক গোলাম হায়দার রিয়াজ, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. হারুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানার ওসি মাহামুদুল হাসানসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল