কেন্দ্রীয় বনাম জাবি ছাত্রলীগ

অনলাইন

শাহাদাত হোসাইন স্বাধীন, জাবি থেকে | ১৪ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, ১:০০
অধিকতর উন্নয়ন প্রকল্পে ছাত্রলীগের আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ নিয়ে মুখোমুখি অবস্থানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও কেন্দ্রীয় সংসদের  সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। অভিযোগ-পাল্টা অভিযোগে কে কাকে ছাড়িয়ে যেতে পারে সেই প্রতিযোগিতা শুরু হয়েছে। পাল্টাপাল্টি বিবৃতিও এসেছে উভয়পক্ষ থেকে।
 
ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী গণমাধ্যমকে বলেন, জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ঈদুল আযহার আগে শাখা ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছেন। এছাড়া উপাচার্যের সন্তানের মাধ্যমে তাদেরকে জাবিতে ডেকে আনা হয়েছিল। গোলাম রাব্বানী সাবেক এক ছাত্রলীগ নেতার ফার্মকে কাজ পাইয়ে দেয়ার জন্য সুপারিশ করলেও উপাচার্য তার কথা রাখেননি বলে দাবি তার।

এদিকে ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানীর বক্তব্যকে অস্বীকার করে বিবৃতি দিয়েছে শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বক্তব্যকে ‘সম্পূর্ণ অসত্য’ দাবি করা হয়।
বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পকে ঘিরে জাবি ছাত্রলীগের বিরুদ্ধে আর্থিক লেনদেনে জড়িত থাকার যে অভিযোগ তোলা হচ্ছে তা অসত্য ও মিথ্যা। দাবি করা হয়, গত ৮ই আগস্ট উপাচার্যের বাসভবনের কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে একটি বৈঠকের কথা বলা হয়। কেন্দ্রীয় কমিটির নির্বাহী আদেশে এই বৈঠকের আয়োজন করা হয়। কিন্তু এই বৈঠকের আলোচ্যসূচি ও আলোচনা সম্পর্কে শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক অবগত ছিলেন না।

দুর্নীতির প্রশ্নে শাখা ছাত্রলীগ কেন্দ্রীয় ছাত্রলীগকে চ্যালেঞ্জ করছে কিনা জানতে চাইলে সভাপতি জুয়েল রানা বলেন, আমরা কাউকে চ্যালেঞ্জ করছি না। রাব্বানী হয়তো না জেনে এই তথ্য দিয়েছেন।

এদিকে গোলাম রাব্বানীর বক্তব্যকে অস্বীকার করে ‘বরং সে তার বান্ধবী দিয়ে চাঁদার জন্য ফোন দেয়াতো’ বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। তিনি বলেন, ‘গোলাম রাব্বানী চাঁদার জন্য বিভিন্নভাবে বিরক্ত করতো। সে বলে, আজকাল ২% এ হয় না, ৪-৬% লাগে। তাদের কাছে অনুমতি আছে উন্নয়ন প্রকল্প থেকে টাকা নেয়ার। ’

এছাড়া যখন হাসপাতালে ভর্তি ছিলেন তখনও ছাত্রলীগ সভাপতি-সম্পাদক টেন্ডার শিডিউলের জন্য তাকে চাপ দিয়েছেন বলেও দাবি করেন। কিন্তু তাদের দাবি না রাখায় গোলাম রাব্বানী ক্ষোভ ও হতাশা থেকে এসব বলছেন।

এদিকে নানা অভিযোগে অভিযুক্ত কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ নিয়ে আজ প্রধানমন্ত্রী সিদ্ধান্ত  দেবেন বলে জানা গেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

স্ত্রীর চাকরি করছেন স্বামী

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল