৪ ঘণ্টা পর তেজগাঁওয়ে যান চলাচল শুরু

অনলাইন

অনলাইন ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ২:২৩
রাজধানীর মহাখালী-মগবাজার সড়কে যান চলাচল শুরু হয়েছে। আজ সকাল সাড়ে ৯টা থেকে তেজগাঁও শিল্পাঞ্চলের সাতরাস্তা মোড়ে গার্মেন্টস শ্রমিকরা অবরোধ শুরু করে। দীর্ঘ সময় অবরোধের কারণে আশাপাশ এলাকায় থেমে যায় যানবাহন চলাচল। সৃষ্টি হয় যানজটের। তবে দীর্ঘ ৪ ঘণ্টা পর ফের যান চলাচল শুরু হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারি কমিশনার (এসি) হামিদুল হক বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, সপ্তাহের শেষ দিন হওয়ায় এমনিতেই সড়কে যানবাহনের চাপ সামাল দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। সেখানে সকাল ৯টা থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিল একটি গার্মেন্টেসের শ্রমিকরা। ক্রাইম ডিভিশন ও ট্রাফিক পুলিশের চেষ্টায় গার্মেন্টস শ্রমিকদের সড়ক থেকে সরানো গেছে। দুপুর পৌনে ১টা থেকে রাস্তায় যান চলাচল ফের শুরু হয়েছে।

এর আগে বুধবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত অবস্থানের পর আজ বৃহস্পতিবার ভোর থেকে আবারও সড়কে অবস্থান নেন শ্রমিকরা। সকালে পোশাক শ্রমিক ও পুলিশ মুখোমুখি অবস্থানে ছিল। প্রথমে তাদের অবস্থান ছিল তেজগাঁও শিল্পাঞ্চলের লাভ রোডে। পরে সকাল ৯টার দিকে তারা মূল সড়ক অবরোধ করে দাঁড়িয়ে যান। এরপর শুরু হয় যানজট।

শ্রমিকদের অবরোধের কারণে তেজগাঁও শিল্পাঞ্চলের সাতরাস্তা মোড়, মগবাজার, অপরদিকে মহাখালীর সড়ক, ও বিজয়সরণি থেকে ওভারপাস হয়ে লাভ রোড, নাবিস্ক সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন অফিসগামী কর্মজীবী ও স্কুলগামী শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গার্মেন্টসে নিয়মবহির্ভূত শ্রমিক ছাঁটাই, নির্যাতনের প্রতিবাদ ও বেতন ভাতার দাবিতে তাদের এই অবস্থান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কোটি টাকা চাঁদা দাবির অডিও ফাঁস

টিআইবির নির্বাহী পরিচালকের মন্তব্য অনভিপ্রেত: বেক্সিমকো

ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক থাকতে হবে

‘ছাত্রলীগ নেতাদের বহিষ্কারেই বোঝা যায় দেশে কতটা দুর্নীতি চলছে’

বিকেন্দ্রীকরণে বাধা দিচ্ছেন এমপিরা

বাংলাদেশে ৫টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবে আরব আমিরাত

সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন

পিয়াজের কেজি একলাফে বেড়ে ৭০ টাকা

প্রয়োজনে থানায় বসে ওসিগিরি করব

আসুন, ভাঙনের খেলাটা শুরু করি!

চাঁদাবাজির তথ্য পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা

ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ নিয়োগ

সিলেট বিভাগের পৌর মেয়রদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

রাব্বানীর ডাকসু জিএস পদে থাকা নিয়ে প্রশ্ন

শোভন-রাব্বানীকে নিয়ে যা ছিল গোয়েন্দা রিপোর্টে