একাই ৪ গোল নিয়ে আরো উঁচুতে রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
আগের ম্যাচে গোল নিয়ে চ্যাম্পিয়ন পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে প্রথম জয় এনে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর মঙ্গলবার রোনালদো লিথুয়ানিয়ার বিপক্ষে দেখালেন অবিশ্বাস্য নৈপুণ্য।
মঙ্গলবার লিথুয়ানিয়ার বিপক্ষে ৫-১ গোলে জয় পায় পর্তুগাল। ম্যাচে রোনালদো একাই করেন চার গোল। এতে রোনালদো গড়লেন অনন্য কীর্তি। আন্তর্জাতিক ফুটবলে পৃথক ৪০টি দেশের বিপক্ষে গোলের কৃতিত্ব দেখালেন এ পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। তারপর অবশ্য লিথুয়ানিয়া গোলটি শোধ করে দিয়েছিল। তবে ৬২, ৬৫ আর ৭৬ মিনিটে আরো তিন গোল করেন রোনালদো। আন্তর্জাতিক ক্যারিয়ারে পর্তুগালের হয়ে ১৬১ ম্যাচ খেলে রোনালদো পেলেন ৯৩ গোল। জাতীয় দলের হয়ে এত গোল আর কোনো ইউরোপীয় বা দক্ষিণ আমেরিকান তারকার নেই। জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোনালদো। শীর্ষে আছেন ইরানের কিংবদন্তির স্ট্রাইকার আলী দাইয়ি, যার গোল ১০৯টি।
তবে একটা রেকর্ড ঠিকই ভেঙেছেন রোনালদো। ইউরো বাছাইপর্বে এই নিয়ে ২৫ গোল পেলেন তিনি। বাছাইপর্বে এত গোল আর কারও নেই। আয়ারল্যান্ডের স্ট্রাইকার রবি কিন ২৩ গোল নিয়ে এত দিন ছিলেন এই তালিকার শীর্ষে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ক্যারিয়ারে এটি রোনালদোর ৫৪তম হ্যাটট্রিক। জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক তার আটটি। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও স্পোর্টিং লিসবনের করেছেন ৪৬টি হ্যাটট্রিক।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কোটি টাকা চাঁদা দাবির অডিও ফাঁস

টিআইবির নির্বাহী পরিচালকের মন্তব্য অনভিপ্রেত: বেক্সিমকো

ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক থাকতে হবে

‘ছাত্রলীগ নেতাদের বহিষ্কারেই বোঝা যায় দেশে কতটা দুর্নীতি চলছে’

বিকেন্দ্রীকরণে বাধা দিচ্ছেন এমপিরা

বাংলাদেশে ৫টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবে আরব আমিরাত

সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন

পিয়াজের কেজি একলাফে বেড়ে ৭০ টাকা

প্রয়োজনে থানায় বসে ওসিগিরি করব

আসুন, ভাঙনের খেলাটা শুরু করি!

চাঁদাবাজির তথ্য পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা

ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ নিয়োগ

সিলেট বিভাগের পৌর মেয়রদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

রাব্বানীর ডাকসু জিএস পদে থাকা নিয়ে প্রশ্ন

শোভন-রাব্বানীকে নিয়ে যা ছিল গোয়েন্দা রিপোর্টে