মার্টিনেজের হ্যাটট্রিকে উড়ন্ত জয় আর্জেন্টিনার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
নিষেধাজ্ঞার কারণে আর্জেন্টিনা দলে ছিলেন না সুপার স্টার লিওনেল মেসি। তবে মেক্সিকোর বিপক্ষে ম্যাচে মেসির অভাব বুঝতে দেননি তরুণ স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ। বুধবার প্রীতি ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ৪-০ গোলে দাপুটে জয় কুড়ায় আর্জেন্টিনা। ম্যাচে হ্যাটট্রিক করেন ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ। দুদিন আগে অপর প্রীতি ম্যাচে চিলির সঙ্গে গোলশূন্য ড্রতে খেলা শেষ করেছিল আর্জেন্টাইনরা।

দুজনের খেলার ধরন এক, মাঠের একই জায়গায় খেলতে পছন্দ করেন। সে কারণেই মূল একাদশে মেসি থাকলে সুযোগ পেতেন না পাওলো দিবালা। এডগার্ডো বাউজা, হোর্হে সাম্পাওলি, লিওনেল স্কালোনি- প্রত্যেক কোচই এই ব্যাপারটা ভেবে মেসি-দিবালাকে একসঙ্গে খেলাননি। এখন তো মেসি নেই, পাওলো দিবালার সামনে সুযোগ ছিল দলের সবচেয়ে বড় তারকার অনুপস্থিতিতে আর্জেন্টাইন দলে নিজের অপরিহার্যতা প্রমাণ করার। প্রথম ম্যাচে সেটা করে দেখাতে পারেননি না জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড। চিলির বিপক্ষে লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা। আর বুধবার দিবালাকে মূল একাদশেই রাখেননি স্কালোনি। এদিন একাদশে  সুযোগ পান অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো দি পল ও ইজেকিয়েল প্যালাসিওসের মতো তরুণদের। আর মূল স্ট্রাইকার হিসেবে ছিলেন লাউতারো মার্টিনেজ। ম্যাচে শুধু প্রথমার্ধে খেলেছেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার, দ্বিতীয়ার্ধে তার জায়গায় দিবালাকে মাঠে নামান কোচ স্কালোনি। মাত্র ৪৫ মিনিট খেললেও ওই ৪৫ মিনিটেই যা করার করে দিয়ে যান মার্টিনেজ। তার হ্যাটট্রিকের মাঝে ৩৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করেন পিএসজির মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। এই নিয়ে আর্জেন্টিনার জার্সি গায়ে ১৩ ম্যাচ খেলে ৯ গোল পেলেন মার্টিনেজ।

টানা ১১ ম্যাচ অপরাজিত থেকে আর্জেন্টিনার সঙ্গে খেলতে এসেছিল মেক্সিকো। তবে আর্জেন্টিনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনোর বর্তমান দল মেক্সিকো মেসিহীন আর্জেন্টিনার বিপক্ষে পাত্তাই পেলো না । বেশ শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নেমেছিল তারা। উলভসের স্ট্রাইকার রাউল জিমেনেজ, নাপোলির উইঙ্গার হারভিং লোজানো, অ্যাটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার হেক্টর হেরেরা, পোর্তোর উইঙ্গার হেসুস কোরোনা সবাই ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বড় ঋণে ব্যাংক চেয়ারম্যানকেও ‘গ্যারান্টার’ করার নিয়ম হচ্ছে: অর্থমন্ত্রী

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ন্যাশনাল ডায়ালগ শুরু

পদ্মাসেতু উদ্বোধনের দিনই ট্রেন চলবে: রেলমন্ত্রী

পিএসজির জন্য সুখবর, নিষেধাজ্ঞা কমলো নেইমারের

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি গণমাধ্যমের কণ্ঠরোধের শামিল: এলআরএফ

ঢাকায় বাড়ছে ডেঙ্গু রোগী

‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী র‌্যালিতে বোমা হামলায় নিহত ২৪

চিকিৎসকের অবহেলা তদন্তে বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ

ফ্রান্স গুগলকে ৫৫ কোটি ডলার জরিমানা করল

সেই রতনকে শেকলমুক্ত করলেন ইউএনও

ভারত সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

দোষ পেলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা: কাদের

রাজনৈতিক উদ্দেশ্যে ধর্ষণ করা হয়েছে আমাকে

চারদিকে ভয়-শঙ্কা-অনিশ্চয়তা: ফখরুল

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি