কুষ্টিয়া ও ফরিদপুরে ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

অনলাইন

অনলাইন ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ১২:১৫ | সর্বশেষ আপডেট: ১২:২৪
কুষ্টিয়া ভেড়ামারায় ও ফরিদপুর মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারী ও এক পুরুষের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন কুষ্টিয়ার মিনা খাতুন এবং ফরিদপুরের সিদ্দিক। গতকাল রাত ও আজ মঙ্গলবার ভোরে তারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন রওশন আরা জানান মিনা খাতুনের বাড়ি ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের কাজিহাটা গ্রামে এবং তিনি রায়হান আলীর স্ত্রী। এর আগে কুষ্টিয়ার দৌলতপুরে জোসনা খাতুন নামে অপর এক নারী স্থানীয়ভাবে আক্রান্ত হলে রাজধানীর টেকনিক্যাল মোড় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২০জন। চিকিৎসাধীন রয়ছেন ৬৮জন। আর এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮০৫ জন।

এদিকে সোমবার দিবাগত রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ডেঙ্গু আক্রান্ত সিদ্দিক। তার বাড়ি মাদারীপুর জেলার রাজহৈর উপজেলার কবিরাজপুর গ্রামে।

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার অতিক্রম করেছে কয়েকদিন আগেই। গেল ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরের হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১৮৭ জন। এরমধ্যে সুস্থ রোগীর সংখ্যা ১৬২৬ জন। বর্তমানে ভর্তি রয়েছেন ১৯৪ জন ডেঙ্গু রোগী।   

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো.এনামুল হক জানান, ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট ২১৮৭ জন ভর্তি হয়েছিলেন। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৪৫ জন  রোগী। বর্তমানে ভর্তি আছেন ১৯৪ জন। এছাড়া ১৬২৬ জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ৩৬০ জনকে ঢাকায় রের্ফাড করা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Nil

২০১৯-০৯-০৯ ২৩:২৯:২৮

Head line likhte eto boro vul. Doi ner ( joner ) likhe nay. Eta kar mistake. Sob to gush die othoba mamar telephone chakri peyse. Ta na hole eto boro bhul hoy head line likhte. Tay esob bhol karir todonto houk. houk. Je bhul korese take borkasto kora houk. R je sojonpiti korbe take samoik borkasto kora houk. Chi. Lojja. Eto namkora potrikar eto boro maper bhul

আপনার মতামত দিন

কর্মস্থল থেকে ধরে ধরে পাঠিয়ে দেয়া হচ্ছে

কঙ্গোতে বোট ডুবে নিখোঁজ ৩৬

যে কারণে শহিদুল আলমকে ভিসা দিল না ভারত

পিরোজপুরে তরুণীকে গণধর্ষণ

চুম্বনের দৃশ্যে আপত্তি!

এবার ফাঁস হলো জাবির প্রক্টর ও ছাত্রলীগ নেতার ফোনালাপ (অডিও)

৬ মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশী শ্রমিকের মৃত্যু, তদন্তের আহ্বান

রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

সুপারিশ না মানায় পুলিশকে পেটালো ভাইস চেয়ারম্যান

‘ছবিটি দর্শকদের শেষ পর্যন্ত দেখতে হবে’

আলোচনায় শোভন রাব্বানীর বিলাসী জীবন

কোটি টাকা চাঁদা দাবির অডিও ফাঁস

টিআইবির নির্বাহী পরিচালকের মন্তব্য অনভিপ্রেত: বেক্সিমকো

ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক থাকতে হবে

‘ছাত্রলীগ নেতাদের বহিষ্কারেই বোঝা যায় দেশে কতটা দুর্নীতি চলছে’