রামেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক নারীর মৃত্যু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালের আইইউসিতে তার মৃত্যু হয়।
মারা যাওয়া ওই রোগীর নাম শাপলা খাতুন (২৩)। তিনি জেলার পুঁঠিয়া উপজেলার বানেশ্বর এলাকার হাসিবুল ইসলামের স্ত্রী। এর আগে গত ৪ঠা সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পর তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বর্তমানে তার মরদেহ হাসপাতালে রাখা আছে।
রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস শাপলার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পুঠিয়া উপজেলায় নিজ গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন শাপলা। গত ৪ঠা সেপ্টেম্বর তাকে রামেক হাসপাতালের ৩৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। তিনি আরো বলেন, ওই ওয়ার্ডে রেখেই তার চিকিৎসা চলছিল। সোমবার সকালে তার অবস্থার অবনতি ঘটে। এ সময় তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।
এদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজশাহীতে মৃত্যুর সংখ্যা এ নিয়ে দু’জনে দাঁড়ালো। এর আগে গত ১২ই আগস্ট রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক নামে এক যুবকের মৃত্যু হয়। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হাউসনগর গ্রামের গোলাম নবীর ছেলে। রাজধানী ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতে গিয়ে তিনি সেখানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন। পরে তাকে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে আসা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগ দাবি ভিপি নুরের

শামীম ১০ দিনের রিমান্ডে

কলাবাগানের ফিরোজ ১০ দিনের রিমান্ডে

আফগানিস্তানকে ১৩৮ রানে আটকে দিলো বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে মিশন শুরু বাংলাদেশের

‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’

বরিশালে ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

উদ্ভট নেশা যুবতীর

কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার

সঙ্গীত শিল্পী পারভেজ রবকে চাপা দেয়া বাসচালক-সহকারি গ্রেপ্তার

মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি

এপস্টেইন যেভাবে ধর্ষণ করে আমাকে

সড়ক দুর্ঘটনায় কটিয়াদী যুবদল সভাপতি নিহত

সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে

কলাবাগান ক্লাবের সভাপতির বিরুদ্ধে দুই মামলা

বশেমুরবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ