ভাতা কার্ড পেলেন শতবর্ষী আয়েশা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়নের বানিপাট্টা গ্রামের শতবর্ষী আয়েশা খাতুন অবশেষে বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন। গতকাল বিকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমীন বৃদ্ধা আয়েশা খাতুনের বাড়িতে গিয়ে তার হাতে বয়স্ক ভাতার বই তুলে দেন। এর আগে দৈনিক মানবজমিনসহ কয়েকটি গণমাধ্যমে ‘শতবর্ষী আয়েশার ভাগ্যে জুটেনি ভাতার কার্ড’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যা দৃষ্টিগোচর হয় উপজেলা সমাজসেবা কর্মকর্তার।
পরে তিনি ওই বৃদ্ধার পরিবারের সঙ্গে যোগাযোগ করে জাতীয় পরিচয়পত্র ও ছবি সংগ্রহ করে দ্রুত বিশেষ ব্যবস্থায় বয়স্ক ভাতার কার্ড ইস্যু করেন। গতকাল সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটুকে সঙ্গে নিয়ে আয়েশার হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমীন। বয়স্ক ভাতার কার্ড পেয়ে শতবর্ষী আয়েশা খাতুন ও তার মেয়ে জাহানারা খাতুন সন্তোষ প্রকাশ করেন এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমীন বলেন, মানবজমিনসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে শতবর্ষী আয়েশা খাতুনের বয়স্ক ভাতা বঞ্চিতের সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়। আমি তাৎক্ষণিক ওই বৃদ্ধের পরিবারের সঙ্গে যোগাযোগ করে কার্ডের ব্যবস্থা করি। সোমবার বিকেলে শতবর্ষী আয়েশার বাড়িতে গিয়ে তাঁর হাতে ভাতার কার্ড তুলে দেওয়া হয়েছে। উল্লেখ্য, আয়েশা খাতুন স্বামী পরিত্যক্ত মেয়ে জাহানারাকে নিয়ে উপজেলার সুখিয়া ইউনিয়নের বানিপাট্টা গ্রামে ভাইপুত্র চান মিয়ার বাড়িতে বসবাস করছেন। তার স্বামী উপজেলার ডিক্রিরচর গ্রামের খুরশিদ উদ্দিন মারা গেছেন বহু আগে। বর্তমানে মেয়েকে নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছেন শতবর্ষী আয়েশা খাতুন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Salim Khan

২০১৯-০৯-১০ ১৪:০৮:২৬

পত্রিকাতে নিউজ হওয়ার পরে কেন ভাতা কার্ড পান? আগে কর্মকর্তারা কোথায় ছিলেন? জঙ্গলে নাকি? এখন ফটো তুলে প্রতিকার হেড লাইন হতেছে। হায়রে দায়িত্বশীলতা।

আপনার মতামত দিন

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

একাডেমি কাপ চ্যাম্পিয়ন যশোরের শামস-উল-হুদা এফএ

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

কাশ্মীর নিয়ে ভারত সরকারের পদক্ষেপের ব্যাখ্যা চাইলো মার্কিন আদালত

শামীমের অর্থের উৎস অবৈধ

বিয়ের গুজবে চটেছেন আফিফ

‘আল্লাহর ওয়াস্তে ছবি তুইলেন না’

শামীমের কার্যালয়ে ২০০ কোটি টাকার এফডিআর, বিপুল পরিমান নগদ টাকা

যুক্তরাষ্ট্রে পালালেন পাকিস্তানি অধিকারকর্মী গুলালাই

স্কুল মাস্টারের ছেলে শামীমের বিলাসী জীবন, চলতেন ছয় দেহরক্ষী নিয়ে

১৫০ দেশে শুরু হলো বিশ্ব জলবায়ু আন্দোলন

খালেদ মাহমুদ ভূঁইয়া বহিষ্কার

শামীমের কার্যালয়ে টাকা আর টাকা

‘সব অযোগ্যদের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে আওয়ামী লীগ’

ফ্রান্সের প্রেসিডেন্টের প্রেম কাহিনী

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া