ভাতা কার্ড পেলেন শতবর্ষী আয়েশা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়নের বানিপাট্টা গ্রামের শতবর্ষী আয়েশা খাতুন অবশেষে বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন। গতকাল বিকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমীন বৃদ্ধা আয়েশা খাতুনের বাড়িতে গিয়ে তার হাতে বয়স্ক ভাতার বই তুলে দেন। এর আগে দৈনিক মানবজমিনসহ কয়েকটি গণমাধ্যমে ‘শতবর্ষী আয়েশার ভাগ্যে জুটেনি ভাতার কার্ড’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যা দৃষ্টিগোচর হয় উপজেলা সমাজসেবা কর্মকর্তার।
পরে তিনি ওই বৃদ্ধার পরিবারের সঙ্গে যোগাযোগ করে জাতীয় পরিচয়পত্র ও ছবি সংগ্রহ করে দ্রুত বিশেষ ব্যবস্থায় বয়স্ক ভাতার কার্ড ইস্যু করেন। গতকাল সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটুকে সঙ্গে নিয়ে আয়েশার হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমীন। বয়স্ক ভাতার কার্ড পেয়ে শতবর্ষী আয়েশা খাতুন ও তার মেয়ে জাহানারা খাতুন সন্তোষ প্রকাশ করেন এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমীন বলেন, মানবজমিনসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে শতবর্ষী আয়েশা খাতুনের বয়স্ক ভাতা বঞ্চিতের সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়। আমি তাৎক্ষণিক ওই বৃদ্ধের পরিবারের সঙ্গে যোগাযোগ করে কার্ডের ব্যবস্থা করি। সোমবার বিকেলে শতবর্ষী আয়েশার বাড়িতে গিয়ে তাঁর হাতে ভাতার কার্ড তুলে দেওয়া হয়েছে। উল্লেখ্য, আয়েশা খাতুন স্বামী পরিত্যক্ত মেয়ে জাহানারাকে নিয়ে উপজেলার সুখিয়া ইউনিয়নের বানিপাট্টা গ্রামে ভাইপুত্র চান মিয়ার বাড়িতে বসবাস করছেন। তার স্বামী উপজেলার ডিক্রিরচর গ্রামের খুরশিদ উদ্দিন মারা গেছেন বহু আগে। বর্তমানে মেয়েকে নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছেন শতবর্ষী আয়েশা খাতুন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Salim Khan

২০১৯-০৯-১০ ১৪:০৮:২৬

পত্রিকাতে নিউজ হওয়ার পরে কেন ভাতা কার্ড পান? আগে কর্মকর্তারা কোথায় ছিলেন? জঙ্গলে নাকি? এখন ফটো তুলে প্রতিকার হেড লাইন হতেছে। হায়রে দায়িত্বশীলতা।

আপনার মতামত দিন

বড় ঋণে ব্যাংক চেয়ারম্যানকেও ‘গ্যারান্টার’ করার নিয়ম হচ্ছে: অর্থমন্ত্রী

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ন্যাশনাল ডায়ালগ শুরু

পদ্মাসেতু উদ্বোধনের দিনই ট্রেন চলবে: রেলমন্ত্রী

পিএসজির জন্য সুখবর, নিষেধাজ্ঞা কমলো নেইমারের

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি গণমাধ্যমের কণ্ঠরোধের শামিল: এলআরএফ

ঢাকায় বাড়ছে ডেঙ্গু রোগী

‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী র‌্যালিতে বোমা হামলায় নিহত ২৪

চিকিৎসকের অবহেলা তদন্তে বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ

ফ্রান্স গুগলকে ৫৫ কোটি ডলার জরিমানা করল

সেই রতনকে শেকলমুক্ত করলেন ইউএনও

ভারত সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

দোষ পেলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা: কাদের

রাজনৈতিক উদ্দেশ্যে ধর্ষণ করা হয়েছে আমাকে

চারদিকে ভয়-শঙ্কা-অনিশ্চয়তা: ফখরুল

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি