একটি চক্র দেশকে শেষ করার পাঁয়তারা করেছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

কোনো ষড়যন্ত্রই উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না-সালমান এফ রহমান

শেষের পাতা

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ২৬ আগস্ট ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:১৯
স্বরাষ্ট্রমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল বলেন, ১৫ই আগস্ট আমাদের জাতীয় জীবনে একটি কলঙ্কময় অধ্যায়। বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নিশ্চিহ্ন করে একটি চক্র দেশকে শেষ করার পাঁয়তারা করেছিল। বঙ্গবন্ধু হত্যার পরে দেশকে অস্থিতিশীল করে যারা রাজনৈতিক ক্ষমতার পালা বদল করেছিল তাদেরও পরিণতি করুণ হয়েছে। এর ধারাবাহিকতায় ২১শে আগস্ট গ্রেনেড হামলার মধ্য দিয়ে জননেত্রী শেখ হাসিনাকেও চিরতরে নিঃশেষ করতে চেয়েছিল। আল্লাহর রহমতে তিনি বেঁচে যান। আজ তার নেতৃত্বেই বিশ্ব দরবারে উন্নয়শীল দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে বাংলাদেশ। মন্ত্রী বলেন, সন্ত্রাস, জঙ্গি ও মাদক ব্যবসায়ীর কোনো দল নেই। তারা সমাজ, দেশের ও মানবতার শত্রু। তাদের ব্যাপারে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তারা যত বড় ক্ষমতাধর ব্যক্তিই হোক না কেন তাদের ছাড় দেয়া হবে না। তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি। গতকাল ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম,-এর সভাপতিত্বে নবাবগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং সেল আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ এবং ১০০ জন মাদক ব্যবসায়ীর স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর বিকল্প নাই।

বঙ্গবন্ধু শুধুই বঙ্গবন্ধু। তিনি বিশ্ব রাজনীতিবিদদের আইডল। বঙ্গবন্ধুর কণ্ঠ বিশ্বের নির্যাতিতের পক্ষের হাতিয়ার। তার কণ্ঠ স্তব্ধ করতে ষড়যন্ত্রে নেমে পড়েন অনেকে। আমরা আজ পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি এর সবটুকু অবদান বঙ্গবন্ধু ও তার পরিবারের ত্যাগের কারণে। তিনি বাংলার ইতিহাসের রাখাল রাজা। আজ দেশ স্বাধীন না হলে আমরা ভিখারী জাতি হিসেবে পড়ে থাকতাম। যুব সমাজকে মাদকমুক্ত রাখতে সরকারের পাশাপাশি পরিবারের অভিভাবকদের সবচেয়ে বেশি নজরদারি রাখার আহ্বান জানান। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রনায়ক করার মধ্য দিয়ে অসমাপ্ত কাজ বাস্তবায়নের সুযোগ সৃষ্টি হয়েছে। তার নেতৃত্বেই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি। সালমান এফ রহমান বলেন, কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। কেরানীগঞ্জের জিনজিরা থেকে নবাবগঞ্জ, দোহার হয়ে শ্রীনগর পর্যন্ত ডাবল লেনের প্রায় ৫শ’ কোটি টাকার রাস্তার কাজ এগিয়ে চলছে। দোহার নবাবগঞ্জের ব্রিজ কালভার্ট ও শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণে শত কোটি টাকা টেন্ডার হয়েছে। সুতরাং, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণে ২১৭ কোটি টাকার কাজ চলছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এ সময় তিনি উন্নয়নে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, বেসরকারি খাত উন্নয়নে সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে। এই খাতের মধ্য দিয়ে দেশের উন্নয়নে বিশেষ অবদান রেখে চলছে। আমাদের সমাজে বেসরকারি খাতের মধ্য দিয়ে কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণ হচ্ছে। অর্থবিত্ত মালিকদের উন্নয়নমূলক কর্মকাণ্ডে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জে উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ঢাকা জেলা প্রসাশক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং সেলের সভাপতি আক্কাস উদ্দিন মোল্লা, নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, সাবেক সংসদ সদস্য খন্দকার হারুন অর রশিদ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন প্রমুখ। সমাবেশের পূর্বে অতিথিবৃন্দ নবাবগঞ্জ থানা ভবনের শুভ উদ্বোধন, এএসপি দোহার সার্কেলের অফিস কাম বাসভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

এবার প্রক্টর-ছাত্রলীগ নেতার ফোনালাপ ফাঁস

সিনেট থেকে শোভনের পদত্যাগ, কী করবেন গোলাম রাব্বানী

দৃশ্যত কাশ্মীর নিয়ে মন্তব্য করায় আমাকে ভিসা দেয়া হয়নি

বিদেশ মিশনে নিয়োগ চেয়ে পুলিশের প্রস্তাব

খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

আগুনে কি ইরানই ঘি ঢালছে?

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

জাপাকে ছেড়ে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাহার

মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেঙ্গুতে দুই শতাধিক মৃত্যুর তথ্য স্বাস্থ্য অধিদপ্তরে

নতুন ভিডিও ভাইরাল

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সম্পাদক নঈম নিজাম

নবজাতক সারাকে ফেলে লাপাত্তা মা-বাবা

সিলেটের নিপার বিরুদ্ধে যে অভিযোগ প্রবাসী নাজমুলের