জার্মানির ৫২ বছরের রেকর্ড ভাঙলেন ইংলিশ তরুণ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১:০০
মাত্র ১৯ বছর বয়সে বরুশিয়া ডর্টমুন্ডের মতো শীর্ষ ক্লাবে সপ্তাহে ১৯০০০০ পাউন্ড বেতন পাচ্ছেন তিনি। কারণটাও পরিষ্কার। জার্মান বুন্দেসলিগার ৫২ বছরের পুরনো এক রেকর্ড ভেঙে দিলেন তরুণ ইংলিশ উইংগার জেডন মালিক সানচো। শুক্রবার এফসি কোলনের বিপক্ষে ৩-১ গোলে জয় দেখে তার দল বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচে এক গোল নিয়ে বুন্দেসলিগায় ১৫ গোল পূর্ণ হয় সানচোর। এতে ১৯ বছর ১৫১ দিন বয়সী সানচো গড়েন জার্মান লীগে সবচেয়ে কমবয়সে ১৫ গোলের রেকর্ড। এমন আগের রেকর্ডে ১৯৬৭ সালে জার্মান শীর্ষ লীগে ১৯ বছর ১৮৫ দিন বয়সে ১৫ গোল পূর্ণ করেছিলেন হর্স্ট কপেল। ১৯৮৮ থেকে ১৯৯১ পর্যন্ত কপেল ডর্টমুন্ডের কোচের দায়িত্ব পালন করেন।
শুক্রবার প্রতিপক্ষের মাঠে ডর্টমুন্ডের জয়টা সহজ ছিল না। প্রথমার্ধে গোল হজম করে ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল ডর্টমুন্ড। খেলা শেষের ২০ মিনিট আগে দারুণ দক্ষতায় গোল নিয়ে ডর্টমুন্ডকে সমতায় ফেরান সানচো। ৮৫তম মিনিটে ডর্টমুন্ডের দ্বিতীয় গোল আদায় করেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা মরক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমি। ম্যাচের যোগ করা সময়ে সানচোর পাসে গোল পান ডর্টমুন্ডের স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড পাকো আলকাসার।
ইংলিশ ক্লাব ওয়াটফোর্ড ও ম্যানচেস্টার সিটির ‘একাডেমি বয়’ জেডন সানচো ২০১৭ সালে পাড়ি দেন বরুশিয়া ডর্টমুন্ডে। প্রথম মৌসুমে ১২ ম্যাচ খেলে ১ গোল পান  ত্রিনিদাদিয়ান বংশোদ্ভূত এ উইংগার। গত মৌসুমে ৩৪ ম্যাচ খেলে ১২ গোল ও ১৪ অ্যাসিস্টের কৃতিত্ব দেখান সানচো। এবার দুই ম্যাচে ২ গোলের সঙ্গে দুটি অ্যাসিস্ট তার। বুন্দেসলিগায় নিজের শেস ৮ ম্যাচে ছয় গোল পেলেন তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খালেদ মাহমুদ ভূঁইয়া বহিষ্কার

‘সব অযোগ্যদের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে আওয়ামী লীগ’

ফ্রান্সের প্রেসিডেন্টের প্রেম কাহিনী

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া

খাদ্য সংকটে উ. কোরিয়ার ৪০ শতাংশ জনগণ: জাতিসংঘ

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছিনা

বিকালে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর তৈরি করেছে’

বড়াল নদীতে ভেসে উঠলো চার মরদেহ

ঢাকায় সাবেক যুগ্ম সচিবের অস্বাভাবিক মৃত্যু

আফগানিস্তানে মার্কিন হামলায় ৩০ বাদাম চাষী নিহত

টেকনাফে সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত

প্রতিবেশীর জানাজায় গিয়ে নিজেই লাশ হলেন ব্যবসায়ী

যুবকের দুই হাতের কব্জি কাটার মূল হোতা চেয়ারম্যান সহযোগিসহ গ্রেপ্তার

২ লাখ ইয়াবাসহ আটক ৮ রোহিঙ্গা

হোয়াইট হাউজের অদূরে গোলাগুলিতে নিহত ১, আহত ৫