সকল এমপিকে মশা নিধনে যুক্ত করার আহবান

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ২:১৯ | সর্বশেষ আপডেট: ২:২০
ভয়াবহ ডেঙ্গু মোবাবেলায় সংসদ সদস্য থেকে শুরু করে সকল জনপ্রতিনিধি ও নাগরিকদের পরিচ্ছন্নতা কাজে যুক্ত করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে বিভিন্ন সামাজিক সংগঠন।
সারাদেশে মশার জন্ম ও আবাস্থল ধ্বংস করার পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, রাজধানী ও সারাদেশে ভয়াবহ রূপ নিয়েছে ডেঙ্গু। এ অবস্থা মোকাবেলায় দ্রুত ভালো ওষুধ আমদানি করে মশা নিধন করতে হবে। জলধারায় মশা খেকো মাছ ছাড়ার ব্যবস্থা নিন। শুধু রাজধানীতে নয়, সারাদেশের সকল এমপিকে মশা নিধনে যুক্ত হতে বাধ্য করুন। সেই সঙ্গে সব সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করতে উদ্যোগ গ্রহণ করার আহবান জানান তারা। শুক্রবার জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক গণসমাবেশ এ দাবি জানানো হয়।
বক্তারা বলেন, হাসপাতালের ডেঙ্গু রোগীর ভিড় বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ১,৫৯৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা শহরে রয়েছে ৭৬১ জন। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, ডেঙ্গুতে এবার মারা গেছে ৪৭ জন। কিন্তু বেসরকারি হিসাবে এর সংখ্যা প্রায় তিন গুণ বলে দাবি করেন তারা।  
সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন, যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাস, জনগণের স্বাস্থ্য আন্দোলন (পিএইচএম-বাংলাদেশ’র সমন্বয়ক আমিনুর রসুল, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আহম্মেদ কামরুজ্জামান মজুমদার, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ইবনুল সাঈদ রানা, প্রকৃতি ও নগর সৌন্দর্যবিদ রাফেয়া আবেদীন প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড

বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগ দাবি ভিপি নুরের

দুর্নীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

শামীম ১০ দিনের রিমান্ডে

কলাবাগানের ফিরোজ ১০ দিনের রিমান্ডে

আফগানিস্তানকে ১৩৮ রানে আটকে দিলো বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে মিশন শুরু বাংলাদেশের

‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’

বরিশালে ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

উদ্ভট নেশা যুবতীর

কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার

সঙ্গীত শিল্পী পারভেজ রবকে চাপা দেয়া বাসচালক-সহকারি গ্রেপ্তার

মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি

এপস্টেইন যেভাবে ধর্ষণ করে আমাকে

সড়ক দুর্ঘটনায় কটিয়াদী যুবদল সভাপতি নিহত

সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে