সিলেট সিক্সার্স আলোচনায় বসবে কাল, তবে...

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার
বুধবার বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে আলোচনায় বসে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর আগে ঢাকা, খুলনা, রাজশাহী ও রংপুর তাদের দাবি-দাওয়া জানিয়ে গেছে। এই পাঁচ দল এলেও এখন পর্যন্ত আলোচনায় বসেনি সিলেট। নতুন করে তারা বিপিএলে চুক্তিবদ্ধ হবে কিনা সেটিও এখন রয়েছে অন্ধকারে। এমনকি পুরনো পাওনাও তারা এখনো পরিশোধ করেনি। তাই সিলেটের বিপিএলে সপ্তম আসরে খেলা নিয়ে সৃষ্টি হয়েছে চরম অনিশ্চয়তা। তবে জানা গেছে কাল তারা বিসিবিতে আসবেন, আলোচনায় জানাবেন তাদের অবস্থান। বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবির মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘শনিবার সিলেট আমাদের সঙ্গে আলোচনায় বসবে বলে জানিয়েছে। আশা করি তার আসবে। সেখানে অবশ্যই তাদের পুরানো পাওনা পরিশোধের বিষয়ে জানাবে। এরপর তারা থাকবে কিনা সেটি পরে আলোচনা। যদি তারা সব কিছু ঠিকঠাক মতো পরিশোধ করে হয়তো থেকে যাবে।’
জানা গেছে সিলেট সিক্সার্স ফ্র্যাঞ্চাইজিরা শেষ পর্যন্ত না এলে তাদের বিপক্ষে কঠিন পদক্ষেপ নিবে বিসিবি। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক বলেন, ‘সিলেট আসি আসি করে আসছেনা। তারা আরো আগে আলোচনায় আসবে বলেছিল। যদি শেষ পর্যন্ত না আসে বিসিবিও প্রস্তুত আছে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে।’ বিপিএলের ৫ম আসরে নাম ও মালিকানা বদলে দলটি যাত্রা শুরু করে। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দলটির অন্যতম কর্ণধার। তার ছেলে সাহেদ মুহিতই মূলত দলটির পরিচালনা করতেন। তবে ৬ষ্ঠ আসর শেষ হতেই গুঞ্জন ওঠে তারা ক্রিকেটার, কোচ ও বিসিবির পাওনা পরিশোধ করতে পারেনি। শুধু তাই নয় সপ্তম আসর থেকে তারা বিপিএলে থাকবেও না। শোনা যাচ্ছিল দলটি কিনে নিতে পারে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তবে সেই সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন প্রাইম ব্যাংকের পরিচালক ও ক্লাবটির জেনারেল সেক্রেটারি তানজিল চৌধুরী। শুধু তাই নয় এ বিষয়ে ভীষণ নীরবতা পালন করছে সিক্সার্স কর্তৃপক্ষ। সিইও ইয়াসির ওবায়েদ সংবাদমাধ্যমকে এড়িয়ে যাচ্ছেন চতুরতার সঙ্গে। এমনকি তাদের মালিক পক্ষও একেবারেই নীরব।
অন্যদিকে ৫ম দল হিসেবে গেল আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামালের নেতৃত্বে বিসিবির সঙ্গে আলোচনায় বসে দলটি। তারা সেই আলোচনায় বিপিএলের পুরানো নিয়মগুলো বহাল রাখার দাবি জানান। শুধু তাই নয়, তারা দাবি জানিয়েছেন বিপিএলের রেভিনিউ শেয়ারিং করার জন্যও।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খালেদ মাহমুদ ভূঁইয়া বহিষ্কার

‘সব অযোগ্যদের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে আওয়ামী লীগ’

ফ্রান্সের প্রেসিডেন্টের প্রেম কাহিনী

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া

খাদ্য সংকটে উ. কোরিয়ার ৪০ শতাংশ জনগণ: জাতিসংঘ

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছিনা

বিকালে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর তৈরি করেছে’

বড়াল নদীতে ভেসে উঠলো চার মরদেহ

ঢাকায় সাবেক যুগ্ম সচিবের অস্বাভাবিক মৃত্যু

আফগানিস্তানে মার্কিন হামলায় ৩০ বাদাম চাষী নিহত

টেকনাফে সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত

প্রতিবেশীর জানাজায় গিয়ে নিজেই লাশ হলেন ব্যবসায়ী

যুবকের দুই হাতের কব্জি কাটার মূল হোতা চেয়ারম্যান সহযোগিসহ গ্রেপ্তার

২ লাখ ইয়াবাসহ আটক ৮ রোহিঙ্গা

হোয়াইট হাউজের অদূরে গোলাগুলিতে নিহত ১, আহত ৫