রাষ্ট্রয়ত্ত ব্যাংকগুলোয় নতুন এমডি-চেয়ারম্যান নিয়োগ

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন জিয়াউল হাসান সিদ্দিকী, আর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন আতাউর রহমান প্রধান। জনতা ব্যাংকে নতুন চেয়ারম্যান হয়েছেন জামালউদ্দিন আহমেদ। নতুন এমডিদের মধ্যে রূপালী ব্যাংকে নিয়োগ পেয়েছেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ, কর্মসংস্থান ব্যাংকে কাজী সানাউল হক ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) আবুল হোসেন। অগ্রণী ব্যাংকের এমডি হিসেবে পুনঃনিয়োগ পেয়েছেন মোহাম্মদ শামস উল ইসলাম।
অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত দুই দিনে এসব নিয়োগ দিয়ে চিঠি দিয়েছে। এর মধ্যে এমডিদের নিয়োগ কার্যকর হবে সংশ্লিষ্ট ব্যাংকের পর্ষদ ও কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের পর। আর চেয়ারম্যানদের নিয়োগ কার্যকর হবে বাংলাদেশ ব্যাংকের অনুমোদনের পর।
জানা গেছে, চেয়ারম্যানদের মধ্যে জিয়াউল হাসান সিদ্দিকী বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর। এরপর বেসরকারি খাতের প্রাইম ব্যাংকেও কিছুদিন চাকরি করেন তিনি। জামালউদ্দিন আহমেদ বাংলাদেশ ব্যাংকের পরিচালক, তিনি পেশায় সনদপ্রাপ্ত হিসাববিদ।
আর এমডিদের মধ্যে আতাউর রহমান প্রধান ছিলেন রূপালী ব্যাংকে আর ওবায়েদ উল্লাহ আল মাসুদ সোনালীতে। এমডি হিসেবে তাঁদের দুজনের ব্যাংক অদল-বদল হয়েছে। শুধু অগ্রণী ব্যাংকের এমডি হিসেবে রয়ে গেছেন মোহাম্মদ শামস উল ইসলাম। এই তিনজনই ২০১৬ সালের আগস্টে এমডি হিসেবে নিয়োগ পান।কাজী সানাউল হককে এমডি হিসেবে আইসিবি থেকে কর্মসংস্থান ব্যাংকে ও আবুল হোসেনকে কর্মসংস্থান থেকে আইসিবিতে পাঠানো হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যুক্তরাষ্ট্রে পালালেন পাকিস্তানি অধিকারকর্মী গুলালাই

১৫০ দেশে শুরু হলো বিশ্ব জলবায়ু আন্দোলন

খালেদ মাহমুদ ভূঁইয়া বহিষ্কার

শামীমের কার্যালয়ে টাকা আর টাকা

‘সব অযোগ্যদের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে আওয়ামী লীগ’

ফ্রান্সের প্রেসিডেন্টের প্রেম কাহিনী

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া

খাদ্য সংকটে উ. কোরিয়ার ৪০ শতাংশ জনগণ: জাতিসংঘ

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছিনা

বিকালে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর তৈরি করেছে’

বড়াল নদীতে ভেসে উঠলো চার মরদেহ

ঢাকায় সাবেক যুগ্ম সচিবের অস্বাভাবিক মৃত্যু

আফগানিস্তানে মার্কিন হামলায় ৩০ বাদাম চাষী নিহত

টেকনাফে সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত

প্রতিবেশীর জানাজায় গিয়ে নিজেই লাশ হলেন ব্যবসায়ী