রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ভুয়া চিকিৎসক আটক

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
নারায়ণগঞ্জের রূপগঞ্জে মডার্ন হেলথ সেন্টার নামের একটি ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে অভিযান চালিয়ে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গতকাল দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন সাহাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
 র‌্যাব-১১ এর মেজর নাজমুছ তালুকদার সাকিব জানান, দীর্ঘদিন ধরে উপজেলার সদর ইউনিয়নের সাহাপুর এলাকায় অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্বাস্থ্য কমপ্লেক্সের কতিপয় কর্মকর্তার সহায়তায় এক ভুয়া চিকিৎসক মডার্ন হেলথ সেন্টার নামের একটি ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে রোগীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে র‌্যাবের কাছে সংবাদ আসে। গতকাল দুপুরে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টারে অভিযান পরিচালনা করে আড়াইহাজার থানাধীন দুপ্তারা কালীবাড়ি এলাকার মৃত ইব্রাহীম মিয়ার ছেলে নুরে আলম নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত নুরে আলম নিজেকে এমবিবিএস, ডিএমএস, সিএমও, ডিএমও আলট্রাসনোগ্রাফি ভুয়া পদবি ব্যবহার করে রোগী দেখে আসছে। এ ছাড়া পরীক্ষা-নিরীক্ষা করে নিজেই রিপোর্ট তৈরি করেন। তার এ ধরনের চিকিৎসা সনদপত্র নেই এবং তিনি ভুয়া চিকিৎসক স্বীকারও করেছেন বলে মেজর আরো জানান। এ সময় উক্ত ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টার থেকে  আলট্রাসনোগ্রাফি মেশিন, কম্পিউটার, ব্যবস্থাপনাপত্রসহ ভুয়া কাগজপত্র জব্দ করা হয়েছে।
জানা যায়, প্রায় ৩ বছর পূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ডেমরা-কালীগঞ্জ সড়কের পাশে সাহাপুর এলাকায়  অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টার গড়ে তোলেন ভুয়া চিকিৎসক নুরে আলম। এরপর থেকে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসক দেখানোর ক্ষেত্রে রোগীদের সঙ্গে বিভিন্ন ধরনের প্রতারণা করে আসছে সে। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন বলেন, আমাদের হাসপাতালের কোনো কর্মকর্তা বা কর্মচারী এ ঘটনার সঙ্গে জড়িত নয়। আমি প্রতারক ভুয়া চিকিৎসকের উপযুক্ত শাস্তি দাবি করছি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১৫০ দেশে শুরু হলো বিশ্ব জলবায়ু আন্দোলন

খালেদ মাহমুদ ভূঁইয়া বহিষ্কার

শামীমের কার্যালয়ে টাকা আর টাকা

‘সব অযোগ্যদের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে আওয়ামী লীগ’

ফ্রান্সের প্রেসিডেন্টের প্রেম কাহিনী

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া

খাদ্য সংকটে উ. কোরিয়ার ৪০ শতাংশ জনগণ: জাতিসংঘ

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছিনা

বিকালে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর তৈরি করেছে’

বড়াল নদীতে ভেসে উঠলো চার মরদেহ

ঢাকায় সাবেক যুগ্ম সচিবের অস্বাভাবিক মৃত্যু

আফগানিস্তানে মার্কিন হামলায় ৩০ বাদাম চাষী নিহত

টেকনাফে সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত

প্রতিবেশীর জানাজায় গিয়ে নিজেই লাশ হলেন ব্যবসায়ী

যুবকের দুই হাতের কব্জি কাটার মূল হোতা চেয়ারম্যান সহযোগিসহ গ্রেপ্তার