সড়কে আর কত মৃত্যু?

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ২১ আগস্ট ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১:৪০
প্রতিদিনই সড়কে ঝরছে তাজা প্রাণ। গতকালও দেশের বিভিন্ন জেলায় প্রাণ হারিয়েছেন ৭ জন। এর মধ্যে পটিয়ায় ২, দেবিদ্বারে ২,  মানিকগঞ্জ, শিবচর ও ভোলাহাটে ৩ জন রয়েছে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষের ঘটনায় মোটরসাইকেল আরোহী শালা ও ভগ্নীপতির মৃত্যুর ঘটনা ঘটেছে। গত সোমবার দিবাগত রাত সাড়ে ১০টায় উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আমজুর হাট এলাকায় এ ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর্মকর্তা পটিয়া পৌর সদরের ১নং ওয়ার্ড কাগজী পাড়ার জহির আহমদের পুত্র রফিকুল আরজু (২৫) ও উপজেলার পৌর সদরের সুচক্রদণ্ডী ২ ওয়ার্ড এলাকার মৃত আবদুল মালেক এর পুত্র পল্লী চিকিৎসক মো. শাহজাহান (৪২) ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ সূত্রে জানা যায়, পটিয়া উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আমজুর হাট এলাকায় কক্সবাজারগামী একটি মালবাহী ট্রাকের সঙ্গে চট্টগ্রামগামী একটি মোটরসাইকেল পাশ দিয়ে যাওয়ার সময় ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলটি পার্শ্ববর্তী পুকুরে গিয়ে পড়ে যায়। এতে মোটরসাইকেল আরোহী মো. শাহজাহান ও রফিকুল ইসলাম আরজু গুরুতর আহত হয়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার সুমেন বড়ুয়া তাদের মৃত্যু ঘোষণা করেন।

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার দেবিদ্বার উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুরছাপ এলাকায় থামানো একটি আন্তঃজেলা ট্রাক্টর ঢাকা থেকে ছেড়ে আসা একটি নোয়া মাইক্রোবাসের ধাক্কায় প্রবাস ফেরত দুই সহোদর নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। পুলিশ স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং নিহতদের লাশ উদ্ধার করে ইলেটগঞ্জ পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুরছাপ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

নিহতরা হলো- মো. সালেহ আহমেদ (৭০) ও আ. মালেক (৬০)। তারা উভয়ই ফেনী জেলার পরশুরাম উপজেলার পশ্চিম অলোকা মাস্টার বাড়ির মৃত তোফায়েল আহমেদের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা-চট্টগ্রামের মহাসড়র এলাকার কুরছাপ উচ্চ বিদ্যালয়ের সামনে একটি আন্তঃজেলা ট্রাক্টর থামিয়ে তার চালক নিজের বাড়িতে অবস্থান করছিলেন। বিদেশ ফেরত আবদুল মালেক ঢাকা এয়ারপোর্ট থেকে ফেনীর পরশুরাম নিজ বাড়ি যেতে মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ ১৩-২৪০৫) ভাড়া করেন। সকাল সাড়ে ৭টার দিকে দেবিদ্বার উপজেলার কুরছাপ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে থামানো ট্রাক্টরটিকে পিছন থেকে ধাক্কা দেয়। ধাক্কায় ধুমড়ে মুচড়ে যায় মাইক্রোবাসটি। মাইক্রোবাসের ভিতরে থাকা দুই সহোদর ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয়রা ওই মাইক্রোবাস থেকে একই পরিবারের ৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে।

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে:  মানিকগঞ্জে মাইক্রোবাসের চাপায় রাফি নামে ৭ বছরের শিশু নিহত হয়েছে। সে সদর উপজেলার লেমুবাড়ি গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং স্থানীয় লেমুবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ক্লাস থেকে বের হয়ে দোকানে চিপস আনতে গেলে মাইক্রোবাসের চাপায় রাফি মারা যায়।
শিবচর (মাদারীপুর) প্রতিনিধি: শিবচরের কাঠালবাড়ির ৩ নম্বর ফেরি ঘাটে মঙ্গলবার দুপুর ১টার সময় বাচ্চার জন্য খাবার কিনতে গিয়ে  সুন্দরবন পরিবহনের চাপায় ঢাকাগামী যাত্রী বাদশা হাওলাদার (৪২) মারা গেছেন। নিহত বাদশা হাওলাদার বাগেরহাট জেলার মঙ্গলা থানার জয়মনি ফরেস্ট অফিসের সালাম হাওলাদারের ছেলে।

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, ভোলাহাটে সড়ক দুর্ঘটনায় গতকাল সকালে সোনাজোল নামক স্থানে এক ব্যক্তি নিহত হয়েছে। জানা গেছে, গতকাল সকালে বীরশ্বরপুর গ্রামের মৃত মাও. খলিলুর রহমানের ছেলে আব্দুল কাদের একটি মামলার হাজিরা দিতে মেডিকেলমোড় হতে মাহিন্দ্র যোগে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। ভোলাহাট কানসাট রাস্তার সোনাজোল নামক স্থানে বিপরীত দিক থেকে আসা ঘাতক ট্রলি এসে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আব্দুল কাদের গুরুতর আহত হন।  পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  নেয়ার  পথে মৃত্যু হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কড়া সমালোচনা জাতিসংঘে

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার

মাফিয়া ডন শামীম গ্রেপ্তার

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে মর্যাদার লড়াই