সব দিকে শুধু লুট চলছে : ফখরুল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৫:০১ | সর্বশেষ আপডেট: ৫:১০
ছবিঃ নাসির উদ্দিন
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে বলা হয় ‘গভর্নমেন্ট ফর দ্যা পিপল অফ দ্যা পিপল’। কিন্তু, এই সরকার হয়ে গেছে এখন ‘অফ দ্যা লুটেরাজ ফর দ্যা লুটেরাজ বাই দ্যা লুটেরাজ’। এখানে লুট ছাড়া আর কিছু নেই। আজ জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, বর্তমানে যে চামড়ার উপরে আমাদের দরিদ্র এতিম সন্তানেরা নির্ভরশীল কিন্তু, একটা সিন্ডিকেটের মাধ্যমে অত্যন্ত সুচারুরুপে তাদেরকে বঞ্চিত করা হয়েছে। এখন অনেকগুলো জিনিস বেরিয়ে আসছে বিভিন্নভাবে বিভিন্ন পত্রপত্রিকা লেখালেখির মাধ্যমে এমনকি ভারতবর্ষের পত্রিকাতে যে খবরগুলো বেরিয়ে এসেছে সেগুলো থেকে আমাদের দৃষ্টি আকর্ষিত হচ্ছে। আপনারা জানেন, আমাদের দেশের বেনাপোল থেকে ১০০ কিলোমিটার ভেতরে বানতলা নামে একটি চর্ম শিল্প নগরী গড়ে তোলা হয়েছে যেটা একসময় ছোট শিল্প নগরী ছিল। কিন্তু, বর্তমানে সেটাকে শিল্প বা বৃহৎ লেদার সিটি হিসেবে গড়ে তোলা হচ্ছে। ভারতের অন্যান্য জায়গায় যেমন কানপুরে ট্যানারিগুলো বন্ধ করে দেয়া হয়েছে এবং সেগুলোর স্থানান্তর করা হয়েছে বাংলাদেশের সীমান্ত নিকটবর্তী বানতলায়। পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এটাকে নয়াদিগন্ত নামে অভিহিত করেছেন।

তিনি আরও বলেন, আমাদের সমস্যাটা কোথায় হল, একটা সমস্যা হলো আমাদের সময় মতো এগুলো বিক্রি না করে । এগুলো বিক্রি না করলে নষ্ট হয়ে যাবে সেজন্য সময় মতো বৃষ্টি নষ্ট হয়ে যাচ্ছে, নষ্ট হয়ে গেছে। আবার হঠাৎ করে বন্ধ করে দিয়ে আমাদের কর্মসংস্থানের বন্ধ হয়ে যাওয়ার এবং ট্যানারি শিল্পে ধস নামছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-০৮-২০ ১৯:৪৮:১৮

বানতলা বিষয় আরও খোলাসা আলোকপাতের দাবি রাখে। আমরা জানতে চাই, বিমানবন্দর ইস্যুর পর আমাদের সীমান্তবর্তী এলাকায় লুটেরা বহিঃশক্তির অর কী কী অশুভ পাঁয়তারা চলছে?

আপনার মতামত দিন

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে মর্যাদার লড়াই

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৫০৮ জন

কমিশন কেলেঙ্কারিতে একা হয়ে পড়েছেন জাবি ভিসি

খালেদ মাহমুদকে যুবলীগ থেকে বহিষ্কার

মিন্নির আলোচিত সেই জবানবন্দি