লক্ষ্মীপুরে ইউপি কার্যালয়ে বিক্ষোভ : ৭৭ বস্তা চাল জব্দ

অনলাইন

লক্ষ্মীপুর প্রতিনধি | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৩:৫৭
দুস্তদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফের চাল আতœসাতের অভিযোগ উঠছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিন চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ (মিন্টু ফরাজীর)’র বিরুদ্ধে। এ ঘটনার বিচারের দাবিতে আজ মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ট্যাক অফিসার মো. টিপু সুলতান ঘটনাস্থলে পৌঁছে ৭৭ বস্তা চাল জব্দ করেন। সেইসঙ্গে গুদাম সিলগালা করা হয়।

স্থানীয়রা জানান, ঈদের আগে অসহায় ও দুস্তদের জন্য বরাদ্ধকৃত চাল বিতরণ না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ৭৭ বস্তা চাউল আতœসাত করার পরিকল্পনা করেন। বিষয়টি টের পেয়ে পাহারা বসায় স্থানীয় লোকজন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আবু জাফর মো.সালেহ (মিন্টু ফরাজী) সহ জড়িতদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

এদিকে দক্ষিন চরবংশী ইউনিয়ন পরিষদের সচিব মো. তসলিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিতরণ না করে ভিজিএফের চাল গুদামে মজুদ রাখা হয়। এই চাল বিতরণ করার জন্য চেয়ারম্যান ও ইউপি সদস্যেদের বলা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে জানান তিনি।

ট্যাক অফিসার মো. টিপু সুলতান জানান, এসব চাল ঈদের আগে অসহায় ও দুস্তদের মধ্যে বিতরণ করার কথা। কিন্তু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসব চাল বিতরণ করেননি। প্রাথমিকভাবে ৭৭ বস্তা ভিজিএফের চাল জব্দ করে গুদামে সিলগালা করা হয়েছে।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি জানান, ঈদের আগের এসব চাল বিতরণ না করে গুমামে রাখার এখতিয়ার নেই।  এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে মর্যাদার লড়াই

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৫০৮ জন

কমিশন কেলেঙ্কারিতে একা হয়ে পড়েছেন জাবি ভিসি

খালেদ মাহমুদকে যুবলীগ থেকে বহিষ্কার

মিন্নির আলোচিত সেই জবানবন্দি