ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৩:৪২
ঢাকা বিশ্ববিদ্যালয় কে›ন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি যদি হামলার শিকার হন, তা হলে আমরা কেউ নিরাপদ না। ভিপি নুর নিজ এলাকায় আক্রান্ত হয়েছেন। তাই আমরাও আমাদের এলাকাসহ কোথাও নিরাপদ না। শিক্ষার্থীরা হামলাকারীদের শাস্তি ও ভিপি নুরের নিরাপত্তার দাবি জানিয়েছেন।
মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এ পর্যন্ত ভিপি নুরের ওপর আটবার হামলা হয়েছে। প্রায় প্রতিটি হামলার সঙ্গে সরকারদলীয় সমর্থকরা জড়িত ছিলেন। শিক্ষার্থীরা হামলাকারীদের বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য, হামলার বিষয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে ভিপি নুর অভিযোগ করেছেন, গত ১৪ই আগস্ট চরবিশ্বাস থেকে দশমিনা যাওয়ার পথে উলানিয়া বাজারে পটুয়াখালী-৩ এর সংসদ সদস্য এসএম শাহজাদা সাজুর নির্দেশে গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিন শাহের নেতৃত্বে তার ওপর হামলা হয়। আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের প্রায় শতাধিক নেতাকর্মী তাকে হত্যার উদ্দেশ্যে রড, স্টিলের পাইপ ও চাপাতি নিয়ে অতর্কিত হামলা চালায় বলে জানান তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-০৮-২০ ২০:৪৩:৩৪

কুল্লে দশ জনের সমাবেশ? অত ঢাকঢোল পিটিয়ে বহর নিয়ে যত্রতত্র সফর করে বেড়ানো অমন ডাকঁসাই্টে ভিপি, তার জন্যে এদ্দিন পর সমবেত হলো কিনা হাতেগোণা মাত্তর দশ জন? তাও পাঁচ পাঁচটি ফাঁকা সাদা বিধবা পোস্টার হাতে? বিধবা পোস্টার, কারণ সধবার চিহ্ন কোন সিঁদূর আঁকিবুঁকি নেই এমন পাঁচ পাঁচটি সিঁদূরবিহীন ফকফকা পোস্টার দেখা যাচ্ছে। অপরাজেয় বাংলার মর্যাদা নষ্ট না করে ওরা ১০ জনা কাছের সোহরোওয়ার্দী উদ্যানে চলে গেলেই পারতো। ওকি দাঁড়িয়াল বাই, কত রবো আমি সরোষ ক্ষোভ বিক্ষোভের পন্থ পানে চাইয়া রে ..... ! আর কী কবো দুঃখের কতা দাঁড়িয়াল বা ... হা... আ.. ই..., অমন ডাকসু ভিপি মুই বাপদাদার জন্মেও দেকি না ... হা..... ই .....!

আপনার মতামত দিন

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে মর্যাদার লড়াই

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৫০৮ জন

কমিশন কেলেঙ্কারিতে একা হয়ে পড়েছেন জাবি ভিসি

খালেদ মাহমুদকে যুবলীগ থেকে বহিষ্কার

মিন্নির আলোচিত সেই জবানবন্দি