এক বছর নিষিদ্ধ শেহজাদ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ আগস্ট ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:২০
বড় শাস্তিই পেলেন মোহাম্মদ শাহজাদ। আচরণবিধি ভঙ্গের দায়ে শাহজাদকে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আগামী এক বছর কোনো ধরনের ক্রিকেট খেলতে পারবেন না এ আফগান উইকেটরক্ষক-ব্যাটসম্যান। নিষেধাজ্ঞার কারণে শাহজাদ ছিটকে পড়লেন আফগানিস্তান দলের বাংলাদেশ সফর থেকেও।  শাহজাদের কেন্দ্রীয় চুক্তিও স্থগিত ঘোষণা করা হয়েছে। বিধি ভঙ্গের দায়ে কিছুদিন আগে শাহজাদকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছিল আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। কিন্তু বোর্ডের বিধিমালার ঠিক কত নম্বর ধারা ভেঙেছেন শাহজাদ, সে ব্যাপারে বিস্তারিত উল্লেখ করেনি আফগান বোর্ড।

শাহজাদের বিরুদ্ধে অভিযোগ, বোর্ডকে না জানিয়ে তিনি একাধিকবার দেশ ছেড়েছেন, বিদেশ ভ্রমণ করেছেন। বোর্ড আরও জানিয়েছে, নিয়ম রক্ষা কমিটির সঙ্গে গত মাসের ২০ ও ২৫ তারিখে তার দেখা করার কথা ছিল। কিন্তু শাহজাদ সে দুই সভায় অনুপস্থিত ছিলেন । জানা গেছে, বোর্ডকে না জানিয়ে বারবার দেশের বাইরে গেছেন শেহজাদ। পাকিস্তানে গেছেন অনুশীলন করতে। আর এতেই চটেছে বোর্ড। জানিয়েছে, দেশের মধ্যেই ক্রিকেটারদের অনুশীলন করার যথেষ্ট সুযোগ-সুবিধা আছে, তাই দেশের বাইরে যখন-তখন যাওয়ার কোনো দরকার নেই।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের মাঝপথে ইনজুরির কথা জানিয়ে আফগানিস্তান দল থেকে বাদ দেয়া হয় শাহজাদকে। পরে সংবাদমাধ্যমকে শাজহাদ বলেন,  আমি সুস্থই আছি। বোর্ড আমাকে অন্যায়ভাবে দল থেকে বাদ দিয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড

পালাতে চেয়েছিল শামীম

খালেদের সেই টর্চারসেল

ক্যাসিনো ঘিরে অন্য সিন্ডিকেট

ভিআইপিদেরও হার মানিয়েছে ‘শামীম স্টাইল’

বশেমুরবিপ্রবি আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

কলাবাগান ক্লাবের শফিকুল ১০ দিনের রিমান্ডে

‘রোহিঙ্গারা বাংলাদেশি’ সুচির দুই রূপে বিস্মিত ক্যামেরন

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কড়া সমালোচনা জাতিসংঘে

দুর্গা পুজো নিয়ে রাজনীতির দড়ি টানাটানি

শিক্ষায় এগিয়ে রিটা সম্পদে সাদ

নূরুল কবীরের চোখে যে দুই কারণে দুর্নীতিবিরোধী অভিযান (অডিও)

বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগ দাবি ভিপি নুরের

সওজের জায়গায় এমপি খোকার অবৈধ মার্কেট

দুর্নীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

তাদের মুখে রাঘব বোয়ালের নাম