ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সফরে প্রত্যাশা দেখছে না বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ১:২৮ | সর্বশেষ আপডেট: ৮:৪৪
ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে প্রত্যাশার কিছুই নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফরে আমরা খুব বেশি প্রত্যাশা দেখছি না। কারণ গত ১০ বছর ধরে আমরা শুনে আসছি এই আওয়ামী লীগ সরকারের সঙ্গে ভারতের সম্পর্ক সুউচ্চ পর্যায়ে আছে। এখন পর্যন্ত তিস্তা নদীর পানির আমরা ন্যায্য হিসাব আমরা পাইনি। সীমান্তে হত্যা বন্ধ হয়নি। আমাদের যে সকল ঘাটতি রয়েছে, তা পূরণ করার কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আমাদের কোন সমস্যাই সমাধান হয়নি। হয়েছে ভারতের সব সমস্যার সমাধান। সেজন্যে আমরা খুব বেশি আশাবাদি হতে পারছি না।

ভারতের ত্রিপুরার এয়ারপোর্ট সম্প্রসারণের জন্য ভারত বাংলাদেশের জায়গা চাওয়া প্রসঙ্গে ফখরুল বলেন, খবরটি পত্র-পত্রিকায় এসেছে। আমরা বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। তবে বাংলাদেশ সরকার এখন পর্যন্ত এটাতে রাজি হয়নি। রাজি হওয়ার প্রশ্নই নেই। কারণ আমার দেশের জায়গা অন্য কাউকে দেয়ার প্রশ্নই আসে না।

তিনি বলেন, সম্প্রতি বাণিজ্যমন্ত্রী বলেছেন চামড়ার বাজারের এমন অবস্থার জন্য বিএনপি দায়ি। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি আরও বলেন, তারা তো কোনভাবেই দেশ চালাতে পারছে না। এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। একটা অনির্বাচিত সরকার দেশ চালাতে পারে না। পার্লামেন্ট বলুন আর সরকারই বলেন কোথাও সরকারের কোন অস্তিত্ব নেই। তাই এই ধরণের অর্বাচীন কথা বলা ছাড়া তো তাদের আর কোন কাজ নেই।
 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

এবার প্রক্টর-ছাত্রলীগ নেতার ফোনালাপ ফাঁস

সিনেট থেকে শোভনের পদত্যাগ, কী করবেন গোলাম রাব্বানী

দৃশ্যত কাশ্মীর নিয়ে মন্তব্য করায় আমাকে ভিসা দেয়া হয়নি

বিদেশ মিশনে নিয়োগ চেয়ে পুলিশের প্রস্তাব

খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

আগুনে কি ইরানই ঘি ঢালছে?

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

জাপাকে ছেড়ে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাহার

মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেঙ্গুতে দুই শতাধিক মৃত্যুর তথ্য স্বাস্থ্য অধিদপ্তরে

নতুন ভিডিও ভাইরাল

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সম্পাদক নঈম নিজাম

নবজাতক সারাকে ফেলে লাপাত্তা মা-বাবা

সিলেটের নিপার বিরুদ্ধে যে অভিযোগ প্রবাসী নাজমুলের