চট্টগ্রামে ব্যুরো অফিস খুলছে আইএসপিআর

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৯ আগস্ট ২০১৯, সোমবার
সংবাদ প্রকাশ করার আগে যোগাযোগ করে সঠিক তথ্য জেনে নিবেন। বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করবেন না। কারণ আইএসপিআর সাংবাদিকদের অথেনটিক তথ্য দিয়ে থাকে। অথেনটিক সংবাদ পেতে চট্টগ্রামে ব্যুরো অফিস খুলছে আইএসপিআর।
গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবের এফ রহমান হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আইএসপিআর পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ এসব কথা বলেন।
তিনি বলেন, আইএসপিআর এই প্রথম চট্টগ্রামে সাংবাদিকদের মুখোমুখি হলো। চট্টগ্রামকে বলা হয় দেশের দ্বিতীয় রাজধানী। আমরা এখন থেকে সাংবাদিকদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই। কারণ সাংবাদিকদের উপর মানুষের আস্থা আছে।
তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। সাংবাদিকরা যেভাবে সংবাদ প্রচার করবে মানুষ সেভাবে পড়বে। এজন্য তাদেরও যত্নসহকারে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। এ জন্য আমরাও চেষ্টা করবো যত দ্রুত সম্ভব সাংবাদিকদের তথ্য দিয়ে সহযোগিতা করতে।
আইএসপিআরের এই পরিচালক বলেন, আমরা বাংলাদেশের সশস্ত্র বাহিনীর জন্য কাজ করি। যোগাযোগের জন্য আমাদের সবকিছু আছে। আমাদের মেইল, ফেসবুক, পরামর্শ বক্সে যে কেউ চাইলে লিখতে পারেন। আমরা সব আমলে নিয়ে দ্রুত তথ্য দিয়ে থাকি।
তিনি বলেন, আইএসপিআর দেশের জন্য কাজ করছে। সাংবাদিকরাও দেশের কল্যাণে কাজ করছেন। জরুরি মুহূর্তে সাংবাদিকরা যাতে আইএসপিআরের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ সহজতর করলে দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে। মূলধারার গণমাধ্যম সঠিক সময়ে সঠিক সংবাদ দিলে ফেসবুক বা অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভুল তথ্য বা গুজব ছড়ানো বন্ধ হবে।
তিনি বলেন, আমার ওপর বড় দায়িত্ব দেয়া হয়েছে। যদি এর কোনো ব্যত্যয় ঘটে তাহলে আমি দায়ী। তিনি বলেন, আইএসপিআরের সাংগঠনিক কাঠামোতে পরিবর্তন আনা হচ্ছে। চট্টগ্রামসহ কয়েকটি বিভাগীয় শহরে একাধিক ব্যুরো অফিস খোলা হচ্ছে। এ প্রক্রিয়া অনেকটা এগিয়েছে।
উন্নয়ন কর্মকাণ্ড ও চলমান প্রকল্প নিয়ে আইএসপিআর পরিচালক কর্নেল আবদল্লাহ ইবনে জায়েদ বলেন, আমাদের কাজ টেকসই। অনেক সাশ্রয়ী। প্রয়োজন হলে আপনাদের সঙ্গে নিয়ে যাব। দুর্নীতি নিয়ে উপস্থিত এক সাংবাদিকের প্রশ্নে ইবনে জায়েদ বলেন, যদি কোনো দুর্নীতির আভাস পান তাহলে সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। এজন্য প্রয়োজনীয় নাম্বার দেয়া আছে। সেনাবাহিনী শুধু দেশের জন্য, প্রতিটি মানুষের জন্য।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিকের জিটুআই মেজর আবু সাঈদ গোলাম মওলা, আইএসপিআরের সহকারী পরিচালক নূর ইসলাম, তাপসী রাবেয়া লোপা প্রমুখ। মতবিনিময় সভায় চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক বিভিন্ন টিভি চ্যানেল ও পত্রিকার রিপোর্টাররা বক্তব্য দেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড

বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগ দাবি ভিপি নুরের

দুর্নীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

শামীম ১০ দিনের রিমান্ডে

কলাবাগানের ফিরোজ ১০ দিনের রিমান্ডে

আফগানিস্তানকে ১৩৮ রানে আটকে দিলো বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে মিশন শুরু বাংলাদেশের

‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’

বরিশালে ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

উদ্ভট নেশা যুবতীর

কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার

সঙ্গীত শিল্পী পারভেজ রবকে চাপা দেয়া বাসচালক-সহকারি গ্রেপ্তার

মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি

এপস্টেইন যেভাবে ধর্ষণ করে আমাকে

সড়ক দুর্ঘটনায় কটিয়াদী যুবদল সভাপতি নিহত

সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে