ফ্র্যাঞ্চাইজির খোঁজে চিটাগাং ভাইকিংস

খেলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৭ আগস্ট ২০১৯, শনিবার
বিপিএলের গত আসরে চিটাগাং ভাইকিংসের ফ্র্যাঞ্চাইজি ছিল ডিবিএল গ্রুপ। এরপর আনুষ্ঠানিকভাবে বিপিএলে সম্পৃক্ত না থাকার কথা জানায় গ্রুপটি। ফলে বিসিবি নতুন ফ্র্যাঞ্চাইজি আহ্বান করলেও এখনো ফ্র্যাঞ্চাইজি নেই চিটাগাং ভাইকিংসের।
এতে বিপিএলের সামনের আসরে চিটাগাং ভাইকিংসের অংশগ্রহণ করাটা অনিশ্চয়তায় পড়েছে। তবে গুঞ্জন উঠেছে, বিপিএলে অংশগ্রহণের চেষ্টায় ফ্র্যাঞ্চাইজি খুঁজছে দলটি।
এখন প্রশ্ন উঠেছে, কে বা কারা হচ্ছেন চিটাগাং ভাইকিংসের নতুন ফ্র্যাঞ্চাইজি। উৎসাহি ক্রিকেট অনুরাগী, শিল্পপতি বা কোন বিজনেস হাউজ? এ প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে মিলেছে অন্যরকম তথ্য।
চট্টগ্রামের ক্রিকেট সংগঠক আব্বাস আলী জানান, চট্টগ্রামের দুই গ্রেট ক্রিকেটার মিনহাজুল আবেদিন নান্নু ও আকরাম খান চিটাগাং ভাইকিংসের নতুন ফ্র্যাঞ্চাইজি খোঁজায় কার্যকর ভূমিকা রাখছেন।
তবে দুজন এক সঙ্গে নয়, আলাদা আলাদা। ভিন্ন ভিন্ন কর্পোরেট হাউজকে সমপৃক্ত করার কাজে ব্যতিব্যস্ত এখন নান্নু-আকরাম। তবে তাদের দু’জনেরই উপলব্ধি এক। দুজনই চাইছেন চিটাগাং ভাইকিংস যেন ভালো দল হয়।
আকরামের কথা, চট্টগ্রামের একটি ভালো ও শক্তিশালী দল থাকুক সবসময় এটাই চান তিনি। কিন্তু শুধু চাইলেই তো আর হবে না। ভালো দল গড়তে সবার আগে দরকার নামি তারকাসহ এক ঝাঁক মেধাবী ও ভালো ক্রিকেটারকে দলে ভেড়ানো। সেই কাজের জন্য দরকার প্রচুর অর্থ। তাই মেয়র আ জ ম নাছির উদ্দিনকে যুক্ত করতে চান তিনি।
সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে আকরাম জানিয়েছেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নিবেদিত প্রাণ ক্রীড়া সংগঠক। আ জ ম নাছিরকে ফ্র্যাঞ্চাইজি হিসেবে পেতে আগ্রহী। তবে দেশের দ্বিতীয় বৃহত্তম মহানগরীর মেয়র এবং বিসিবির পরিচালক পদে আসীন আ জ ম নাছির সরাসরি ফ্র্যাঞ্চাইজি হতে পারবেন কি-না বা আদৌ হবেন কি-না তা নিশ্চিত করতে পারেননি আকরাম।
আকরাম খান জানান, আ জ ম নাছিরের সঙ্গে কথা বলেছেন তিনি। তাকে অনুরোধ করেছেন দল পরিচালনার জন্য। তবে তিনি ব্যস্ত। শেষ পর্যন্ত তিনি ফ্র্যাঞ্চাইজি হবেন কি-না কিংবা নেপথ্য কারিগর হিসেবে অর্থায়নের কাজ করে দেবেন কি-না বা দিতে পারবেন কি-না, তা নিশ্চিত করতে পারছি না।
ওদিকে চট্টগ্রামের আরেক ক্রিকেট ব্যক্তিত্ব বর্তমান জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও চান চিটাগাং ভাইকিংস ভালো ও শক্তিশালী দল গড়ুক। নান্নুও নেপথ্যে থেকে চিটাগং ভাইকিংসের জন্য রয়েছেন অর্থায়নে ভালো কর্পোরেট হাউজের সন্ধানে। নান্নু জানান, আমি একটি কর্পোরেট হাউজের সঙ্গে কথা বলছি। দেখা যাক তারা সমপৃক্ত হন কি-না?
নান্নু ও আকরামের কথা, দেশের ক্রিকেটে চট্টগ্রামের ভূমিকা ও অবদান অনেক। চট্টলাবাসী ক্রিকেটকে ভালোবাসে। বন্দর নগরীসহ পুরো চট্টগ্রামে ক্রিকেট বেশ জনপ্রিয়। এই জেলা শহর থেকে শুরু করে পুরো বৃহত্তর চট্টগ্রাম থেকে প্রচুর জাতীয় ক্রিকেটারেরও জন্ম হয়েছে।
নান্নু, নোবেল, আকরাম, মাসুম, শহীদ, নাফিস, আফতাব আর তামিমের মত এক ঝাঁক তারকার ক্রিকেটে হাতে খড়ি ও বেড়ে ওঠা চট্টগ্রামেই। সে উপলব্ধি থেকেই এবার নান্নু ও আকরাম নিজেদের মতো করে ফ্র্যাঞ্চাইজি খুঁজছেন। দুজনার কথায় পরিষ্কার ইঙ্গিত আগামী দুই তিন দিনের মধ্যেই ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত হয়ে যাবে। অবশ্য তা না হয়ে উপায়ও নেই। কারণ আগামী ১৮ই আগস্ট থেকে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠক শুরু করবে বিপিএল গভর্নিং কাউন্সিল।
উল্লেখ্য, চট্টগ্রামের কিউসি গ্রুপের হাতধরে চিটাগাং কিংস নামে অংশ নিয়েছিল বিপিএলের প্রথম দুই আসরে। ফ্র্যাঞ্চাইজি নিয়ে ডিবিএল গ্রুপ চিটাগাং শব্দটি ঠিক রাখলেও কিংসের স্থলে ভাইকিংস নামকরণ করে সর্বশেষ আসরে অংশ নেয়। এবার বিপিএলে সমপৃক্ত থাকবে না ডিবিএল গ্রুপ।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কড়া সমালোচনা জাতিসংঘে

যুক্তরাষ্ট্র নিয়ে বিভ্রমের অবসান সৌদি আরবের?

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার

মাফিয়া ডন শামীম গ্রেপ্তার

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের