আলাপন

‘আমাদের চাওয়া-পাওয়ায় গরমিল ছিল’

বিনোদন

এন আই বুলবুল | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:১৮
জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। এবার ঈদে দুই পর্দাতেই উপস্থিতি রয়েছে এই অভিনেত্রীর। ঈদে ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘ভালোবাসার রাজকন্যা’ শিরোনামের একটি চলচ্চিত্র। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন মডেল-অভিনেতা শিপন মিত্র। ছবিটি নির্মাণ করেছেন রাজু আলীম। দীর্ঘদিন পর এই চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় ফিরেছেন ছোট পর্দার এই অভিনেত্রী।  ছবিটি নিয়ে তিনি বলেন, কাহিনীকার হুট করেই গল্পটার কথা বলেছিলেন। স্ক্রিপ্ট পাঠানোর পর দেখি চমৎকার একটা গল্প। চরিত্রটা আমার খুব পছন্দ হয়ে যায়। প্রথম রোজার দিন নেপাল থেকে শুটিং শেষ করে ঢাকায় ফিরি। ঢাকায়ও কাজ হয়েছে। মানুষের জীবনের সংকট নিয়ে এই ছবির গল্প। আমার কাছের যারা ছবিটি দেখেছেন সবার কাছ থেকে বেশ প্রশংসা পাচ্ছি। এটি ছাড়াও মৌসুমী হামিদের অভিনয়ে মুক্তির অপেক্ষায় আছে ‘গোর’ শিরোনামের একটি চলচ্চিত্র। এটি নির্মাণ করেছেন অভিনেতা ও নির্মাতা গাজী রাকায়েত। এছাড়া তার হাতে আছে আরিফুর জামানের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ শিরোনামের একটি চলচ্চিত্র।

এতে তিনি রাজলক্ষীর চরিত্রে অভিনয় করছেন। ‘জালালের গল্প’, ‘ব্লাকমেইল’ ও ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি’সহ কয়েকটি ছবিতে অভিনয় করে দারুণ প্রশংসিত হন এই অভিনেত্রী। তবুও চলচ্চিত্রে তার উপস্থিতি কম কেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি নিয়মিত চলচ্চিত্রে অভিনয় করতে চাই। কিন্তু জানিনা কেন আমাকে নির্মাতারা ডাকেন না। আমার অভিনীত সব ছবি দর্শক প্রশংসিত হয়েছে। এরপরেও আমি চলচ্চিত্রে নিয়মিত নেই। সত্যি বলতে, অনেকের মতো আমি চলচ্চিত্রের নির্মাতাদের সঙ্গে লেজুড়বৃত্তি করতে পারি না। এ কারণেই হয়তো আমার ছবির সংখ্যা কম। তবে আমি আমার যোগ্যতা দিয়ে কাজ করি।

এদিকে ঈদে প্রায় প্রতিটি টিভি চ্যানেলে থাকছেন মৌসুমী হামিদ। এবার এক ডজন নাটকে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত উল্ল্যেখযোগ্য কয়েকটি নাটক হলো মঞ্জুরুল আলমের ‘হৃদয় ডানার প্রজাপতি’, মাকসুদুর রহমান বিশালের ‘তোমাকে বলে দেবো’, সহিদুন নবীর ‘কুরবানী’, নাজমুল রনির ‘তোমার জন্য আমি’ ও রেদওয়ান রনির ‘বিহাইন্ড দ্য পাপ্পি’। ঈদের নাটকে মৌসুমী হামিদের এবারের চরিত্রগুলো কেমন? এই অভিনেত্রী বলেন, একেকটা নাটকের গল্প একেক রকম। গ্ল্যামারাস আর গতানুগতিক কাজ ছেড়ে দিয়েছি। আমার চরিত্রগুলোয় বৈচিত্র আছে। করপোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিদেশ ফেরত মেয়ে, বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রতিবাদী, কারওয়ান বাজারে হোটেলের বোর্ডারদের খাবার সরবরাহকারীর চরিত্রসহ বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছি। 

গুঞ্জন রয়েছে নির্মাতা সুমন আনোয়ারের নাটকে আপনাকে বেশি দেখা যেত। তার সঙ্গে প্রেমের সম্পর্ক আছে বলেও অনেকে বলেন। এখন তার নাটকে আপনাকে আগের মতো দেখা যায় না। কারণ কি? মৌসুমীর ভাষ্য, তিনি আমাকে নেন না। আমি অ্যাপ্রিশিয়েট করি, যাতে তার কাজ আরও ভালো হয়। যেকোনো সম্পর্কে টানাপড়েন থাকে, ভুল-বোঝাবুঝি থাকে, চাওয়া-পাওয়া থাকে। সেই জায়গা থেকে বলতে গেলে বলতে হয়, আমাদের চাওয়া-পাওয়ায় গরমিল ছিল। তাই হয়তো একসঙ্গে কাজ করা হয় না। আলাপনে এই অভিনেত্রী জানান, এখনো ঈদের ছুটিতে আছেন তিনি। নাটকের ব্যস্ততার কারণে ঈদের আগ পর্যন্ত রাত দিন শুটিং করতে হয়েছে। ঈদের ছুটির এই সময়টুকু পরিবারের সবার সঙ্গে কাটাচ্ছেন তিনি। তবে খুব শিগগির ছুটি কাটিয়ে শুটিংয়ে ফিরবেন ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ইতালি, ইউরোপীয় রাজনীতির ড্রামা কুইন

রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে

‘নারী কেলেঙ্কারি’ জামালপুরের ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে

ডেঙ্গুতে আরো চার জনের মৃত্যু

যুবলীগ নেতা হত্যার আসামি দুই রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

গ্রুপ দ্বন্দ্বে ১১ বছরে ২০ খুন

মিয়ানমারের কাছে সরকার নতি স্বীকার করেছে: ফখরুল

কুঁড়েঘরের মোজাফফরকে শেষ বিদায়

সেতুর রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৯

সাড়ে ৪ হাজার কোটি টাকার ভ্যাট ফাঁকি

বিদেশমুখী তারুণ্য

পুকুর গিলে খেয়েছেন সেটেলমেন্ট আর পরিবেশ কর্মকর্তা

নেতৃত্বে পরিবর্তনের দাবি সিপিআইএমে

দুটি ব্যালাস্টিক মিসাইল পরীক্ষা রাশিয়ার

মেডিকেল ভর্তি নীতিমালায় বিপাকে শিক্ষার্থীরা

গাড়ি ছিনতাইয়ের জন্যই চালককে হত্যা