নেইমারকে নিয়ে বার্সা-পিএসজির নিষ্ফল দর কষাকষি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ আগস্ট ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৮:৫৭
নেইমারকে নিয়ে রিয়াল মাদ্রিদকে টেক্কা দিলো বার্সেলোনাÑ গতকাল এমন খবর দেয় ফরাসি সংবাদমাধ্যম।  নেইমারকে কেনার জন্য তোড়জোড় শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু গতকাল বার্সা কর্মকর্তারা ছুটে যান প্যারিসে এবং সেখানে পিএসজির সঙ্গে তারা বৈঠক করেন। নেইমারকে নিয়ে দর কষাকষি করে বার্সা-পিএসজি। গতকাল বার্সার ফুটবল কর্মকর্তা এরিক আবিদালসহ একদল ডেলিগেট প্যারিসে নেইমারের ব্যাপারে কথা বলতে যান।  তাহলে নেইমারকে পূনরায় ন্যু ক্যাম্পে আনতে কত টাকা খরচ পড়ছে বার্সার?
এর আগে পিএসজির ফুটবল ডিরেক্টর লিওনার্দো বলেছিলেন, নেইমারকে ছাড়তে পুরোপুরি প্রস্তুত রয়েছেন তারা। কিন্তু সম্ভাব্য ক্রেতা পাচ্ছেন না। শুধু সম্ভাবনার কথা শুনছিলেন। এরই মধ্যে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ নেইমারকে কেনার জন্য মাঠে ঝাঁপিয়ে পড়ার পরই পিএসজি ব্রাজিলিয়ান এই তারকার মূল্য নির্ধারণ করেছে ২৫০ মিলিয়ন ইউরো। দুই মৌসুম আগে বার্সা থেকে তারা নেইমারকে কিনেছিল ২২০ মিলিয়ন ইউরোয়। হঠাৎই নেইমারের জন্য এত বিশাল পরিমাণ মূল্য হাঁকিয়ে বসায় কিছুটা বিপাকে পড়েছে বার্সেলোনা। কারণ, কিছুদিন আগেই ১২০ মিলিয়ন ইউরো খরচ করে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সা কিনে এনেছে ফরাসি স্ট্রাইকার আঁতোয়ান গ্রিজম্যানকে। মিডিয়ার খবর, এই ১২০ মিলিয়ন ইউরো প্রদান করতে গিয়ে বার্সাকে লোন পর্যন্ত করতে হয়েছিল।
ফরাসি মিডিয়ার খবর, নেইমারকে কিনতে বার্সা পিএসজিকে প্রস্তাব দিয়েছে ৮০ মিলিয়ন ইউরো। সঙ্গে তারা ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ্পে কুটিনহোকে দিয়ে দেবে পিএসজিকে। ইভান রাকিটিচকেও দিতে রাজি বার্সা। দুই ক্লাব নেইমারের পরিবর্তে ক্যাশ প্লাস খেলোয়াড়- এই কন্ডিশনে রাজি । কিন্তু বার্সা ৬০ থেকে ৮০ মিলিয়ন ইউরো দিতে রাজি। সঙ্গে কুটিনহোকেও দেবে। এছাড়া ইভান রাকিটিচ, স্যামুয়েল উমতিতি, ওসমান দেম্বেলে- যে কোনো একজনকে নিতে পারবে পিএসজি- এই অপশনও প্যারিসের ক্লাবটিকে দিয়েছে বার্সা। কিন্তু১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে কুটিনহো এবং পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদোকে চাইছে পিএসজি। কিন্তু বার্সা এতে রাজি নয়। নেলসন সেমেদোকে তারা কোনোভাবেই ছাড়বে না। আবার পিএসজিও বলে দিয়েছে, কুটিনহোকে ১২০ মিলিয়ন ইউরোর মূল্যমানও তারা ধরবে না। তারা মনে করে না, কুটিনহোর এত মূল্য রয়েছে। ইএসপিএন জানিয়েছে, এমন দর কষাকষির পর দুই ক্লাবের মধ্যে আর কোনো অগ্রগতি হয়নি। বৈঠক সেখানেই শেষ হয়ে গেছে। এখন, পরবর্তী অগ্রগতি আসতে পারে বৃহস্পতিবার লন্ডনে উয়েফা ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনের বৈঠকে। সেখানে উপস্থিত হবেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি এবং বার্সা চেয়ারম্যান হোসে মারিয়া বার্তেমেউ।
আবার ইএসপিএন জানাচ্ছে, ক্লাব অ্যাসোসিয়েশনের বৈঠকে নেইমারের ব্যাপারে পিএসজিকে আনুষ্ঠানিক প্রস্তাব দিতে পারে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও। এ ক্ষেত্রে একটাই ব্যাপার ঘটতে পারে, ‘পিএসজি সব সময়ই চায়, নেইমার বার্সার পরিবর্তে অন্য কোনো ক্লাবে যাক। রিয়াল থেকে যৌক্তিক কোনো প্রস্তাব পেলে, বার্সাকে পেছনে ফেলে রিয়ালের সঙ্গেই হয়তো চুক্তি করে ফেলবে প্যারিসের ক্লাবটি।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতের নতুন কেবিনেট সচিব রাজীব গাউবা

‘এটা আমার অভ্যাস হয়ে গেছে’

একজন পর্নো তারকার পরিণতি

ভারতের সাবেক অর্থমন্ত্রীকে গ্রেপ্তার করেছে সিবিআই

ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেপ্তার

প্রত্যাবাসনে সব প্রস্তুতি সম্পন্ন, তবে...

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১শে আগস্ট হামলা

পরিচ্ছন্নতা অভিযানের পরের দিন আগের চিত্র

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ

কাশ্মীরের যে এলাকা এখনো মুক্ত

সর্ষের মধ্যে ভূত থাকতে নেই: হাইকোর্ট

ফেসবুক গ্রুপ ‘গার্লস প্রায়োরিটি’র অ্যাডমিন কারাগারে

বিতর্ক দমাতে ফুটেজ চান মেয়র আরিফ

ঢাকা-দিল্লি সম্পর্ক ইতিবাচক পথেই রয়েছে: জয়শঙ্কর

কে হচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব ও মুখ্য সচিব

তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করা হবে