ছাত্রদলের কাউন্সিল ১৪ই সেপ্টেম্বর

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ছাত্রদলের কাউন্সিলের দায়িত্ব্বে থাকা সার্চ কমিটির বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সঙ্গে এ বৈঠক হয়। সার্চ কমিটিতে থাকা বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী মানবজমিনকে বলেন, সেপ্টেম্বরে ছাত্রদলের কাউন্সিল হবে। যথাসময়ে তারিখটি জানিয়ে দেয়া হবে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে ছাত্রদলের কাউন্সিল করবো, যাতে সুন্দর ও সফল হয়। নাম প্রকাশে অনিচ্ছুক সার্চ কমিটিতে থাকা বিএনপির এক নেতা বলেন, আগামী ১৪ই সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ নির্ধারণ করে দিয়েছেন তারেক রহমান। তবে ঈদের পরে সংবাদ সম্মেলন করে এ তারিখ ঘোষণা করা হবে। শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সরাসরি ভোট হবে। ২০০০ সালে বা পরে যারা এসএসসি দিয়েছেন তারা প্রার্থী হতে পারবেন। বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। ঢাকা মহানগরের চারটি ইউনিটেরও শীর্ষ দুই পদে (সভাপতি-সাধারণ সম্পাদক) সরাসরি ভোট করার চিন্তা রয়েছে। সেটা নিয়ে এখন আলোচনা চলছে। কোনো সিদ্ধান্ত হয়নি।
দলের পক্ষ থেকে জানানো হয়, কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রদলের পরবর্তী সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে। ঈদের পর আনুষ্ঠানিকভাবে ছাত্রদলের কাউন্সিলের দিনক্ষণ ও স্থান জানানো হতে পারে।
এর আগে গত ১৫ই জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছিল। সে সময় বলা হয়েছিল, ২০০০ সালের আগে যারা এসএসসি পাস করেছেন, তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না। তখন এই সিদ্ধান্তের বিরোধিতা করে ছাত্রদলের ‘বয়স্ক’ নেতাদের একাংশ বিদ্রোহ শুরু করেন। বাদ পড়া নেতারা বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে টানা বিক্ষোভ করেন। ফলে ১৫ই জুলাই কাউন্সিল করতে ব্যর্থ হন দায়িত্ব পাওয়া নেতারা। পরে ক্ষুব্ধ নেতারা তারেক রহমানের সঙ্গে বৈঠক করে সমঝোতায় আসেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতের সাবেক অর্থমন্ত্রীকে গ্রেপ্তার করেছে সিবিআই

ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেপ্তার

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১শে আগস্ট হামলা

পরিচ্ছন্নতা অভিযানের পরের দিন আগের চিত্র

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ

কাশ্মীরের যে এলাকা এখনো মুক্ত

সর্ষের মধ্যে ভূত থাকতে নেই: হাইকোর্ট

ফেসবুক গ্রুপ ‘গার্লস প্রায়োরিটি’র অ্যাডমিন কারাগারে

বিতর্ক দমাতে ফুটেজ চান মেয়র আরিফ

ঢাকা-দিল্লি সম্পর্ক ইতিবাচক পথেই রয়েছে: জয়শঙ্কর

কে হচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব ও মুখ্য সচিব

তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করা হবে

ডেঙ্গু পরিস্থিতি: রোগী কমে-বাড়ে ২৪ ঘণ্টায় ভর্তি ১৬২৬

এডিস মশার লার্ভা পাওয়ায় দুই সিটিতে ৩৯০০০০ টাকা জরিমানা

মিয়ানমারের উত্তরাঞ্চলে নতুন করে অস্থিরতা নিহত ১৯

৫ বছরে আমানত ৫ হাজার কোটি টাকা