লিভারপুলের বিপক্ষে মেসির সেই গোল মৌসুম সেরা

স্পোর্টস ডেস্ক

খেলা ১০ আগস্ট ২০১৯, শনিবার

গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম লেগে ফ্রি-কিক থেকে অবিশ্বাস্য এক গোল করেছিলেন লিওনেল মেসি। সেই গোলটাই চ্যাম্পিয়ন্স লীগের মৌসুমসেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে এবার। সেরা গোলের দৌড়ে মেসি পেছনে ফেলেছেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোকে। সব মিলিয়ে তৃতীয়বারের মতো এ খেতাব জিতলেন মেসি। এর আগে জিতেছিলেন ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মৌসুমে। কেবল ইউরোপিয়ান ক্লাব ফুটবল ও আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচ বিচেবনায় দেয়া হয় এই পুরস্কার।
ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচের ৮২তম মিনিটে মেসিকে ডি-বক্সের অনেকটা বাইরে মেসিকে ফাউল করেন লিভারপুলের ব্রাজিলিয়ান তারকা ফাবিনহো। বাঁ পায়ে জোড়ালো শট নেন মেসি।
হাওয়ায় ভাসতে ভাসতে বলটা সময়ের অন্যতম সেরা গোলরক্ষক অ্যালিসনকে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। বার্সেলোনার জার্সিতে সেটি ছিল মেসির ৬০০তম গোল। মেসির জোড় গোলে ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। তবে ফিরতি লেগে ৪-০ গোলে হেরে মেসির ওই গোলটার মতোই অবিশ্বাস্যভাবে শেষ চার থেকে ছিটকে যায় বার্সা।
গতবার উয়েফার মৌসুম সেরা গোলের খেতাব জেতেন রোনালদো। এবারো গ্রুপ পর্বে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত এক ভলিতে গোল করেছিলেন পর্তুগিজ এই তারকা।  তবে সেটি হয়েছে দ্বিতীয় সেরা। তৃতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে ইউরো বাছাইয়ে সার্বিয়ার বিপক্ষে পর্তুগালের দানিলোর করা গোলটি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

কাউন্টি ক্রিকেটে নিয়মের পরিবর্তন

সুযোগ বাড়লো সাকিব-তামিমদেরও

৫ জুলাই ২০২০

ইউনুসের সঙ্গে দ্বিমত শোয়েবের

‘আর্চারকে ভয়ের কারণ নেই’

৫ জুলাই ২০২০

প্রথমবারের মতো পাকিস্তান দলের কোচিং প্যানেলে জায়গা পেয়েছেন সাবেক তারকা ইউনুস খান। বাবর আজমদের ব্যাটিং ...

তদন্তে কিছু পায়নি লঙ্কান পুলিশ

২০১১ বিশ্বকাপ ফাইনালের স্বচ্ছতা নিয়ে সংশয় নেই আইসিসি’র

৫ জুলাই ২০২০

২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে ফিক্সিং অভিযোগের উপযুক্ত প্রমাণ না থাকায় শুক্রবার তদন্তের ইতি টেনেছে শ্রীলঙ্কা ...



খেলা সর্বাধিক পঠিত