নিষিদ্ধ হলেন আর্জেন্টাইন তারকা মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ জুলাই ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:১৫
কোপা আমেরিকার আয়োজক ও দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ‘দুর্নীতিবাজ’ মন্তব্য করায় নিষেধাজ্ঞা দেখলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর কনমেবলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন মেসি। তাতে ধারণা করা হচ্ছিলো দুই বছরের নিষেধাজ্ঞা পেতে পরেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। তবে মাত্র এক ম্যাচ ও ১৫০০ ডলার (১ লাখ ২৭ হাজার টাকা) জরিমানা দিয়েই পার পেয়ে গেলেন এই ফুটবল জাদুকর।

কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি কোপা আয়োজকদের নিয়ে প্রশ্ন তোলেন। এবং কনমেবল ব্রাজিলকে শিরোপা জেতানোর জন্য কাজ করছে বলে অভিযোগ তোলেন মেসি। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ‘দুনীর্তিবাজ’ বলে মন্তব্য করেন। পরে চিলির বিপক্ষে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখেন তিনি। যদিও চিলির বিপক্ষে ম্যাচে জয় পায় আর্জেন্টিনা। কনমেবলের সমালোচনা করার জন্য তাকে লাল কার্ড দেখানো হয়েছে বলেও দাবি করেন মেসি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসতে অস্বীকার করেন তিনি। পুরস্কার না নেয়া নিয়ে মেসি বলেছিলেন, ‘ আমি দুর্নীতির অংশ হতে চাই না। আমরা আরো সামনে যেতে পারতাম। কিন্তু আমাদের  ফাইনালে যেতে দেয়া হয়েনি। দুর্নীতি, রেফারি এবং অন্যান্য বিষয়ের জন্য লোকে ফুটবল উপভোগ করেত পারে না।’

কনমেবলের নীতিমালা অনুযায়ী, সংস্থা বা সংস্থার কোনো কর্মকর্তাকে নিয়ে সম্মানহানিকর কোনো মন্তব্য করলে তাতে সর্বোচ্চ শাস্তি দুই বছরের নিষেধাজ্ঞা। মেসির এমন বিষ্ফোরক মন্তব্যের কারণে কঠিন শাস্তি হতে পারতো মনে করেন অনেকে। যদিও নিজের এমন মন্তব্যের পর ক্ষমা চেয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। তাতে এক ম্যাচ নিষেধাজ্ঞা ও  অর্থ জারিমানায় পার পেয়েছেন এই তারকা ফুটবলার। ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না আর্জেন্টাইন এই তারকা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চিতাভস্মের ডিএনএ পরীক্ষার দাবি নেতাজি-কন্যার

৬৭ রানে অলআউট বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

সাম্প্রদায়িক অপশক্তি দেশের শত্রু: কাদের

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৪৪৬ জন হাসপাতালে ভর্তি

রাঙামাটিতে সেনাবাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী

পুড়ছে পৃথিবীর ফুসফুস

সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

নারী ও শিশু রক্ষায় বিএনপির কমিটি

ভয়ঙ্কর অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

সকল এমপিকে মশা নিধনে যুক্ত করার আহবান

ছুটির দিনে রাজধানীতে দুর্ঘটনায় ঝরলো দুই প্রাণ

নিখোঁজের ৭ দিন পর নয়নের লাশ উদ্ধার

মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে এক ব্যক্তি নিহত

রেলস্টেশনের পাগলী এখন তারকা শিল্পী (ভিডিও)

কাশ্মীর ইস্যু: ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প