রাজধানীর দুই পুলিশ বক্সের কাছ থেকে বোমা উদ্ধার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ জুলাই ২০১৯, বুধবার, ১১:১৯ | সর্বশেষ আপডেট: ৭:৩৫
প্রতীকী ছবি
রাজধানীর পৃথক দুটি স্থানে পুলিশ বক্সের কাছ থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ। গত রাতে পল্টন ও তেজগাঁও এলাকা থেকে বোমা উদ্ধার করা হয়। খবর পেয়ে বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বোমা বিস্ফোরণ ঘটায়।

পুলিশ জানিয়েছে, গতকাল রাত ১১টার পর খামারবাড়ি প্রন্তে ট্রাফিক পুলিশ বক্সের সামনে কাগজে মোড়ানো বোমা সদৃশ্য বস্তু দেখতে পায় কর্তব্যরত পুলিশ। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে ওই এলাকার সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। পুলিশ এলাকাটি ঘিরে রাখে। পরে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বোমা বিস্ফোরণ ঘটায়। তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামিমুর রশিদ তালুকদার জানান, ভোর রাত সাড়ে ৪টার দিকে বোমা দেখতে পেয়ে সতর্ক অবস্থান নেয় পুলিশ। পরে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে বিস্ফোরণ ঘটান। এটি কাগজে মোড়ানো অবস্থায় ছিল। ধারণা করা হচ্ছে, একসঙ্গে চার-পাঁচটি বোমা ছিলো।
তেজগাঁও এলাকায় বোমা উদ্ধারের আগে রাত ১১টার দিকে পল্টন মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের সামনে থেকে একটি বোমা উদ্ধার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, একটি কার্টুনের মধ্যে বোমা সদৃশ্য বস্তু দেখতে পায় পুলিশ। তাৎক্ষণিকভাবে তা ঘেরাও করে রাখা হয়। পরে বিস্ফোরণ ঘটানো হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, এটি কার্টনের ভেতর তার প্যাঁচানো অবস্থায় ছিলো। এটি দেখে কৌতূহলি হয় পুলিশ। পরে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলকে ডাকা হয়। তারা গিয়ে ওই বোমার বিস্ফোরণ ঘটান।
পুলিশের ধারণা, আতঙ্ক সৃষ্টি করার জন্যই একই রাতে, একই কায়দায় দুটি স্থানে বোমা রেখেছে দুর্বৃত্তরা। বোমার আলামত সংগ্রহ করে বিষয়টি তদন্ত করা হচ্ছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দুই পারমাণবিক শক্তিধর দেশ কথা বলছে চোখের ওপর চোখ রেখে’

যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের

‘কথা বললেই ১ হাজার টাকা জরিমানা'

চিদাম্বরমকে রাতভর জেরা, আজ তোলা হবে আদালতে

ঢামেকে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

কাশ্মীরে মানুষের ক্রোধের বিস্ফোরণ ঘটতে পারে

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

অনিশ্চয়তায় প্রত্যাবাসন প্রক্রিয়া

হাইকোর্টের তিন বিচারপতিকে বিচারকার্য থেকে অব্যাহতি

কলকাতায় দুই বাংলাদেশি পর্যটকের মৃত্যুর জন্য ঘটনায় নাটকীয় মোড়

ডিবি’র সহকারী কমিশনারের ড্রয়ার থেকে ইয়াবা চুরি, কনস্টেবল কারাগারে

মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১

মসজিদের ভেতরে ইমামের গলাকাটা লাশ

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ৩

১৪০ কি.মি গতিতে গাড়ি চালালো ৮ বছর বয়সী বালক!

ভারতের নতুন কেবিনেট সচিব রাজীব গাউবা