স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:০৭
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ’স্টামফোর্ড ইয়েস’ গ্রুপের আয়োজনে যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার বেলা ১১ টা থেকে ১১.৩০ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ইয়েস গ্রুপের সদস্যরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষিকা,   ছাত্র-ছাত্রী ও বিশ্ববিদ্যালয়ের  কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে ছাত্র-ছাত্রী ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানান। নারী ও শিশুদের প্রতি ঘটে যাওয়া হিংস্র আচরণের বিরুদ্ধে সোচ্চার করতেই স্টামফোর্ড ইয়েস গ্রুপ মানববন্ধনটির আয়োজন করে।
মানববন্ধনে বক্তারা সমাজে নারী ও শিশুদের প্রতি অমানবিক যৌন নিপীড়ন পিছনে মাদকাসক্তি, মানসিক বিকৃতিকে দায়ী করছেন। তাদের বক্তব্যে ধর্ষণের পিছনে দায়ী ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেয়ার জন্য জোরালো আহবান ওঠে এসেছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য ইলিয়াস মিরন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাবিবুর রহমান, রেজিস্ট্রার আব্দুল মতিন রহমান, আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার, প্রক্টর এ.এম.এম আরিফুর রহমান,  সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক তপন মাহমুদ লিমনসহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ। ইয়েস গ্রুপের এডভাইজার মহসিনুল করিম, টিআইবির এর ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদিক, স্টামফোর্ড ইয়েসের এর গ্রুপ লিডার দেলোয়ার হোসেন, সাবেক গ্রুপ লিডার রাখিল খন্দকার নিশান ও বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগ দাবি ভিপি নুরের

শামীম ১০ দিনের রিমান্ডে

কলাবাগানের ফিরোজ ১০ দিনের রিমান্ডে

আফগানিস্তানকে ১৩৮ রানে আটকে দিলো বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে মিশন শুরু বাংলাদেশের

‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’

বরিশালে ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

উদ্ভট নেশা যুবতীর

কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার

সঙ্গীত শিল্পী পারভেজ রবকে চাপা দেয়া বাসচালক-সহকারি গ্রেপ্তার

মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি

এপস্টেইন যেভাবে ধর্ষণ করে আমাকে

সড়ক দুর্ঘটনায় কটিয়াদী যুবদল সভাপতি নিহত

সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে

কলাবাগান ক্লাবের সভাপতির বিরুদ্ধে দুই মামলা

বশেমুরবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ