প্রিয়া সাহার বিরুদ্ধে ৪ জেলায় ৬ মামলার আবেদন

বাংলারজমিন

বাংলারজমিন ডেস্ক | ২২ জুলাই ২০১৯, সোমবার
মার্কিন প্রেসিডেন্টের কাছে দেশ নিয়ে আপত্তিকর নালিশ দেয়া প্রিয়া সাহার বিরুদ্ধে ৪ জেলায় ৬টি রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে। এর মধ্যে সিলেটে ২টি, খুলনায় ২টি, যশোর ও ঝালকাটিতে ২টি মামলার আবেদন করা হয়েছে। মামলা গুলোতে বাদী হয়েছে আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
স্টাফ রিপোর্টার, যশোর  থেকে: যশোরে প্রিয়া সাহার বিরুদ্ধে দেশদ্রোহী, অবজ্ঞা সৃষ্টিকারী ও নির্বাচিত সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে মামলা হয়েছে। যশোর শহরের খড়কি এলাকার মৃত এলাহী সরদারের ছেলে এবং যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি গোলাম মোস্তফা কামাল বাদী হয়ে এ মামলা করেছেন। গতকাল সকালে যশোরের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি কোতোয়ালি আদালতে এই মামলা হয়।
ঝালকাঠি প্রতিনিধি: আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ করায় প্রিয়া সাহার নামে ঝালকাঠিতে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। গতকাল দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা দায়ের করেন যুবলীগ নেতা সবির হোসেন। বিচারক এএইচএম ইমরানুর রহমান অভিযোগ গ্রহণ করেছেন। আদালত বাদী ও আইনজীবীর বক্তব্য শোনেন। তবে এ বিষয়ে তিনি এখনো কোনো আদেশ প্রদান করেন নি।
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: প্রিয়া সাহার বিরুদ্ধে সিলেটে দুটি রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে। রোববার সকালে সিলেটের এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা দায়ের করেন রুবেল। এছাড়া আরো একটি আবেদন দায়ের করেছেন সিলেট মহানগর ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট সারোয়ার মাহমুদ। ।
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু মানুষ গুম, জমি দখল ও নির্যাতন নিপীড়নের অভিযোগ তুলে ধরায় প্রিয়া সাহার বিরুদ্ধে খুলনার আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দু’টি মামলা দাখিল করা হয়েছে। গতকাল খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দু’টি দাখিল করা হয়। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আমিরুল ইসলাম বাদী পক্ষের বক্তব্য শ্রবণ করেছেন। যেহেতু এই ধারার মামলা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি প্রয়োজন সেক্ষেত্রে পরবর্তী তারিখ নির্ধারণের জন্য রেখেছেন। মামলার বাদীরা হলেন- খুলনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান জামাল ও খুলনা মহানগরীর স্টেশন রোড এলাকার মৃত রাজেন্দ্রনাথ সাহার ছেলে মদন কুমার সাহা। মামলা দু’টির ফাইলিং আইনজীবীরা হলেন, মো. শাহ আলম ও মোসাম্মদ শাম্মী আক্তার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাবেক আইজি প্রিজনস সৈয়দ ইফতেখারকে দুদকের জিজ্ঞাসাবাদ

মোদির সামনে কাশ্মীর ইস্যু উত্থাপন করবেন গুতেরাঁ

জেলখানায় সবজি চাষ করেন সেই ধর্মগুরু

ঢামেকে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

চুল কাটায় নজরদারি

মাহীকে দুদকে জিজ্ঞাসাবাদ, হাজির হননি স্ত্রী

‘ভারত যুদ্ধ চাপিয়ে দিলে শেষ করবে পাকিস্তান’

বাহরাইনেও সম্মানিত মোদি

যে কারণে সরানো হবে ইন্দোনেশিয়ার রাজধানী

বিশ্বজুড়ে বাড়ছে ফ্রিল্যান্স মার্কেট, বাংলাদেশ ৮ম

মাদারীপুরে ডেঙ্গুতে আরও এক নারীর মৃত্যু

কক্সবাজারে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

পদ্মায় যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার

‘কারো প্রতি আমার কোনো রাগ নেই’

পর্নো জগতের ফাঁদ

ম্যানচেস্টার ইউনাইটেডের হার