পাকিস্তানে নারী জঙ্গির আত্মঘাতী বোমা হামলা, নিহত ৮

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রোববার
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় ভয়াবহ আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে এক নারী জঙ্গি। এতে নিহত হয়েছেন কমপক্ষে ৮ জন ও আহত হয়েছেন আরো ২৬ জন। রোববার ডেরা ইসমাইল খান এলাকার একটি হাসপাতালের বাইরে ওই বোমা হামলা চালানো হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, ওই এলাকার পাশেই এক পুলিশ চেক পয়েন্টে দুই পুলিশকে হত্যার কয়েক ঘন্টার মধ্যেই এই আত্মঘাতী হামলাটি চালানো হয়। এর দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান। সংগঠনটি পাকিস্তানি তালেবান হিসেবে খ্যাত। সীমান্তের ওপাশে থাকা তালেবান জঙ্গিদের সঙ্গে তাদের মতাদর্শে মিল রয়েছে।
স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বোরকা পরে হামলা চালায় ওই হামলাকারী। সে বোরকার নিচে করে বিস্ফোরক (লাদেন জ্যাকেট) লুকিয়ে এনেছিল। পাকিস্তানে নারীদের বোরকা পরা সাধারণ বিষয় হওয়ায় কেউ আলাদা করে তাকে শনাক্ত করতে পারেনি। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের ফলে ইমার্জেন্সি ওয়ার্ড ক্ষতিগ্রস্থ হয়েছে এবং সেখানকার রোগীদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

তেহরিক-ই-তালেবানের মুখপাত্র মুহাম্মদ খুরাসানি এক বিবৃতিতে এই হামলার দায় স্বীকার করে। এতে বলা হয়, গত মাসে দুই তালেবান নেতাকে হত্যার প্রতিশোধ নিতেই রোববারের হামলা চালানো হয়েছে। উল্লেখ্য, ডেরা ইসমাইল খান পাকিস্তানের সবথেকে রক্ষণশীল এলাকাগুলোর একটি। এখানে প্রায়ই আত্মঘাতী হামলা সংগঠিত হয়ে থাকে। গত এক দশক ধরে পাকিস্তান সেনাবাহিনী এ অঞ্চলে লাগাদার অভিযান পরিচালনা করে যাচ্ছে। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর সংলগ্ন এই এলাকাকে নিজের নিয়ন্ত্রণে রাখা পাকিস্তান সরকারের জন্য গুরুত্বপূর্ন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ডেঙ্গুতে প্রাণ গেল আরেক মায়ের

ওরা যাবে কোথায়?

জয়শঙ্কর ঢাকায়

বঙ্গবন্ধু হত্যায় আওয়ামী লীগ নেতারাই জড়িত

২ ভারতীয় সেনাসহ নিহত ৪

দেড় মাসে স্বর্ণের দাম বাড়লো ৫ বার

মশক নিধনকর্মীদের দেখা মেলে কম

২০২৩ সালের মধ্যে সব প্রাথমিকে ‘স্কুল মিল’

চট্টগ্রামে কিশোরী ধর্ষণ, ভণ্ডপীর গ্রেপ্তার

গারো তরুণীকে ধর্ষণচেষ্টা, গ্রেপ্তার ১

কাঁচা চামড়া বেচা-কেনা শুরু

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সরকার পুনর্বাসন করবে- ওবায়দুল কাদের

গ্রাহক নয়, উবার পাঠাওকে ৫% ভ্যাট দিতে হবে- এনবিআর

ব্রিজ-কালভার্ট মেরামতে রেলওয়ের ব্যর্থতায় হাইকোর্টের রুল

পারভেজ পুলিশি রিমান্ডে

প্রতিষ্ঠাবার্ষিকীতে সারা দেশে র‌্যালি করবে বিএনপি