টি-শার্ট খুলে আলোচনায় উইম্বলডনজয়ী স্ট্রিকোভা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রোববার
তাইওয়ানিজ তারকা শিয়ে সু-উইয়েংর সঙ্গে জুটি বেঁধে এবারের উইম্বলডনের নারী দ্বৈতের শিরোপা জেতেন বারবোরা স্ট্রিকোভা। আর দেশে ফিরে উদ্দাম উদযাপনে সংবাদমাধ্যমের শিরোনাম হলেন চেক প্রজাতন্ত্রের ৩৩ বছর বয়সী এ টেনিস তারকা। শুক্রবার প্রাগের ক্যাফেতে রাতভর উদ্দাম পার্টি করেন বারবোরা স্ট্রিকোভা। এ সময় উদ্দাম নৃত্যের এক পর্যায়ে নিজের গায়ের জামা খুলে ফেলেন উইম্বলডনজয়ী এ তারকা।
উইম্বলডনে নিজের সাফল্য উদযাপনে এদিন চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগের বিখ্যাত ওল্ড টাউন ক্যাফে-ক্যাফের পুরোটাই ভাড়া নেন বারবোরা স্ট্রিকোভা। এখানে রাতভর পার্টি করেন স্ট্রিকোভার আমন্ত্রিত অতিথিরা। আর উদ্দাম নৃত্যের এক পর্যায়ে গায়ের টি-শার্ট খুলে ফেলেন বারবোরা স্ট্রিকোভা।  
এবারের উইম্বলডনের ফাইনালে কানাডার গ্যাব্রিয়েলা ডাব্রোস্কি-চীনের উইফান শু জুটিকে হারিয়ে নারী দ্বৈতের শিরোপা জেতেন স্ট্রিকোভা ও শিয়ে সু-উই। আর জয় নিয়ে ডাব্লিউটিএ দ্বৈত র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে আসেন স্ট্রিকোভা।
উইম্বলডনে এটি ছিল তার প্রথম ফাইনাল। আসরে প্রথমবার ফাইনালে খেলা তারকাদের মধ্যে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় তিনি। এবার লন্ডনে পা রেখে অবসরের ইঙ্গিত দিয়েছিলেন ৩৩ বছর বয়সী স্ট্রিকোভা। তবে নারী দ্বৈতের শিরোপা জয় শেষে স্ট্রিকোভা মত পাল্টান। তিনি বলেন- আমি বলেছিলাম করতে পারি, করবো বলিনি। এটা আমার আজীবনের স্বপ্ন ছিল। এখানে ভালো খেলার স্বপ্ন দেখেছি সবসময়ই। এই বয়সে এসে এটা ঘটতে দেখাটা অবিশ্বাস্য। এবারের উইম্বলডনে কোনো সেট না হারিয়েই শিরোপা জেতে স্ট্রিকোভা-শিয়ে জুটি। আসরে গত ১০ বছরে এমন নজির ছিল না। সবশেষে ২০০৯’র আসরে শিরোপা জয়ের পথে এমন কৃতিত্ব দেখান মার্কিন জুটি ভেনাস ও সেরেনা উইলিয়ামস।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহত

ঈদে সড়কেই প্রাণ গেল ২২৪ জনের

রোহিঙ্গা প্রত্যাবাসন আদৌ শুরু হচ্ছে কি?

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

এখনো উচ্চ ঝুঁকি ২৪ ঘণ্টায় ১৭০৬ রোগী ভর্তি

পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ

ডেঙ্গুর প্রজননস্থলে কতটা যেতে পারছেন মশক নিধন কর্মীরা?

বৈঠকের পর চামড়া বিক্রিতে সম্মত আড়তদাররা

জনগণকে সতর্ক পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শ

ছিনতাইকারীর হাতে খুন হন কলেজছাত্র রাব্বী

শিক্ষিকাকে গণধর্ষণের পর হত্যা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ডেঙ্গুর ভয়ে স্কুলে যাওয়া বন্ধ তবুও...

রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে ঢামেকে সংঘর্ষ, আহত ২৫

টার্গেট রাজনৈতিক সম্পর্ক দৃঢ়করণ

ইউজিসি প্রফেসর হলেন ডা. এবিএম আব্দুল্লাহ