পাবলিক পরীক্ষায় এ প্লাস পাইয়ে দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ২

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৭:১৮ | সর্বশেষ আপডেট: ৭:৪২
পাবলিক পরিক্ষায়  বেশি নম্বর পাইয়ে দেয়ার নামে প্রতারণা করছে একটি চক্র। পরীক্ষার্থীদের টার্গেট করে চক্রটি তাদের কার্যক্রম চালাচ্ছিল। দীর্ঘদিন ধরে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং ফেল সাবজেক্টে পাশ করিয়ে এ প্লাস বা গোল্ডেন এ প্লাস পেয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো মুরাদ হাসান (১৯) ও পার্থ সরকার (১৯)। দুজনই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, একটি ডিএসএলআর ক্যামেরা উদ্ধার করে পুলিশ।

গত বুধবার রাত আটটায় রাজধানীর সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানটির নেতেৃত্ব দেন সাইবার ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেইল ক্রাইম টিমের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ।  

তিনি বলেন, গত দুই তিন মাস আগে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ও  ফেল সাবজেক্ট পাশ করিয়ে এ প্লাস  বা গোল্ডেন এ প্লাস পেয়ে দেয়ার  প্রলোভন দেখিয়ে একটি চক্র অর্থ আত্মসাৎ করছে এমন তথ্য পায় সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। প্রাপ্ত তথ্য যাচাই করে গত বুধবার তাদের গ্রেপ্তার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়,  ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে মিথ্যা পরিচয়ে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং  ফেল সাবজেক্ট পাশ করিয়ে এ প্লাস বা গোল্ডেন এ প্লাস এনে দেয়ার প্রলোভন  দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এ বিষয়ে সূত্রাপুর থানায় একটি মামলা করা হয়। এদিকে,  ৭দিনের রিমান্ডের আবেদন করে  গ্রেফতারকৃতদের বৃহষ্পতিবার আদালতে প্রেরণ করা করা হলে আদালত আসামীদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

 



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘ঝুঁকি নিয়েই রোহিঙ্গাদের প্রত্যবাসন শুরু করতে হবে’

ন্যায় বিচার এই দেশ থেকে নিরুদ্দেশ হয়ে গেছে: রিজভী

মিঠামইনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির লোকজনের হামলা, নিহত ১

খালেদার মুক্তির জন্য রাজপথে আন্দোলন করতে হবে-দুদু

খেলোয়াড় ও দর্শকদের প্রিয় কোচ হতে চান ডমিঙ্গো (ভিডিও)

ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর

কাশ্মীর ইস্যুতে আবার মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের আদালতে যাবে পাকিস্তান

কারা হেফাজতে আইনজীবীর মৃত্যুর ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

হঠাৎ গার্মেন্ট বন্ধ, আন্দোলনে শ্রমিকরা

ছাদ থেকে লাফিয়ে কারারক্ষীর স্ত্রীর মৃত্যু

এক রাতের জন্য ৪০ হাজার পাউন্ড প্রস্তাব

‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’

দেশে ফিরতে অনীহা রোহিঙ্গাদের

রোহিঙ্গা সঙ্কট নিয়ে ৬১ এনজিওর ৪ সুপারিশ