সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান আফম কামালের ইন্তেকাল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৫ জুলাই ২০১৯, সোমবার
সর্বজন শ্রদ্ধেয় প্রবীণ ব্যক্তিত্ব ও সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান আফম কামাল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। শনিবার রাতে নগরীর সুবহানীঘাটের একটি হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়া মাত্র ওই হাসপাতাল ও তার ছাড়াদীঘিরপাড়স্থ বাসায় সিলেটের রাজনৈতিক সহ বিভিন্ন মহলের মানুষেরা ভিড় জমান। শোক নেমে আসে গোটা সিলেটেও। মৃত্যুকালে আফম কামালের বয়স হয়েছিল ৭৬ বছর। আফম কামাল অসুস্থ অবস্থায় সিলেট নগরীর ওয়েসিস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ জানিয়েছেন, চিকিৎসার জন্য আফম কামালকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই তার মৃত্যু হয়। আফম কামাল মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
তিনি ১৯৮৩ ও ১৯৮৮ সালে টানা দুই মেয়াদে সিলেট পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এবং ওই মেয়াদকালে তিনি দক্ষতার সঙ্গে সিলেটের মানুষের সেবা করেন। এরপর থেকে তিনি সিলেট ডায়াবেটিস হাসপাতাল সহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। সিলেট নগরীর উন্নয়নের একজন পরামর্শক ছিলেন তিনি। এদিকে আফম কামালের মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। গতকাল শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ নগর ভবনে নেয়া হয়। সেখান থেকে সিলেট ডায়াবেটিস হাসপাতালে লাশ নেয়া হলে শ্রদ্ধা জানানো হয়। লাশ বাসায় নিয়ে গেলে আত্মীয়স্বজন সহ শুভাকাঙ্ক্ষীরা কান্নায় ভেঙে পড়েন। বাদ আসর নগরীর শাহী ঈদগাহ ময়দানে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে হযরত মানিকপীর (রহ.) গোরস্থানে দাফন করা হয়। এতে হাজার হাজার মানুষ অংশ নেন। এদিকে সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট আইনজীবী আফম কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী, সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান।
এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আফম কামাল সিলেট পৌরসভার চেয়ারম্যান হিসেবে পৌরবাসীর একজন জনপ্রিয় ও বিশ্বস্ত নেতা ছিলেন। তিনি সিলেট নগরীতে দলমত নির্বিশেষে একজন শিক্ষিত, জ্ঞানী, বিনয়ী ও বিশ্বস্ত ব্যক্তি এবং নেতা হিসেবে সকলের কাছে সমাদৃত ছিলেন। তার মৃত্যুতে সিলেটবাসী একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী এবং আস্থাভাজন ব্যক্তি ও নেতাকে হারালো। তিনি মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানান। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আফম কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জানান। সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীও আফম কামালের মৃত্যুতে শোক জানিয়েছেন। আফম কামালের কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। তিনি এক শোকবার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এদিকে প্রবীণ রাজনীতিবিদ ও সিলেট পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট আফম কামালের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা। এক শোক বার্তায় সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, বর্ষীয়ান রাজনীতিবিদ ও সিলেট পৌরসভার দুই বারের নির্বাচিত জনপ্রিয় সাবেক মেয়র অ্যাডভোকেট আফম কামালের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। আল্লাহ মরহুমকে জান্নাতবাসী হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ওসমান গনী

২০১৯-০৭-১৫ ০০:২১:৪৩

আফম কামাল একজন ভালো মানুষ,সজ্জন এবংভালো রাজনীতিক ছিলেন বলেই জানি। আল্লাহ যেনো জান্নাত দান করেন।

আপনার মতামত দিন

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহত

ঈদে সড়কেই প্রাণ গেল ২২৪ জনের

রোহিঙ্গা প্রত্যাবাসন আদৌ শুরু হচ্ছে কি?

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

এখনো উচ্চ ঝুঁকি ২৪ ঘণ্টায় ১৭০৬ রোগী ভর্তি

পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ

ডেঙ্গুর প্রজননস্থলে কতটা যেতে পারছেন মশক নিধন কর্মীরা?

বৈঠকের পর চামড়া বিক্রিতে সম্মত আড়তদাররা

জনগণকে সতর্ক পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শ

ছিনতাইকারীর হাতে খুন হন কলেজছাত্র রাব্বী

শিক্ষিকাকে গণধর্ষণের পর হত্যা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ডেঙ্গুর ভয়ে স্কুলে যাওয়া বন্ধ তবুও...

রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে ঢামেকে সংঘর্ষ, আহত ২৫

টার্গেট রাজনৈতিক সম্পর্ক দৃঢ়করণ

ইউজিসি প্রফেসর হলেন ডা. এবিএম আব্দুল্লাহ