ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অধিনায়ক রোহিত

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুলাই ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ অভিযান শেষ ভারতের। এবার ভারতের সামনে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এবারের বিশ্বকাপে লম্বা সফর শেষে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রামে যেতে পারেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও পেসার জসপ্রিত বুমরাহ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারত। আগামী ৩রা আগস্ট টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ সফর। মোট তিন টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দু্‌ই টেস্ট খেলবে ভারত।
গত একবছর ধরে টানা ম্যাচ খেলে আসছেন বিরাট কোহলি ও বুমরাহ। আসন্ন লম্বা সূচির জন্য দলের এই দুই সেরা তারকাকে বিশ্রামে রাখতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন ভারতের রোহিত শর্মা।
আর টেস্ট দলের নেতৃত্বে দেখা যেতে পারে আজিঙ্কা রাহানেকে।
ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, ‘কোহলি ও বুমরাহ আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে খেলবেন না। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টেও না খেলোনোর কথা ভাবছে বিসিসিআই। তারা দুই জনই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাই আসন্ন সূচির জন্য তাদেরকে বিশ্রাম দেয়া দরকার। এমনিতে তারা গত একবছর ব্যস্ত সময় পার করেছে।’
তবে ভারত সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সফরে থাকবেন কিনা সে সম্পর্কে কিছু জানায়নি বিসিসিআই। বিশ্বকাপে মন্থর ব্যাটিং নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পরেন ৩৮ বছর বয়সী এই ভারতীয় উইকেটরক্ষক।
চলতি বিশ্বকাপে দুর্দান্ত শুরু করে ভারত। তালিকার শীর্ষে থেকে সেমিফাইনালে ওঠে বিরাট কোহলির দল। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় আসরের দুইবারের চ্যাম্পিয়ন ভারত।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

সাওতালরা যেন নিজ ভূমে পরবাসী

দুই পরীক্ষায় ‘এ’ পেয়েছেন নুসরাত, সহপাঠীদের কান্না

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত